কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : তুচ্ছ কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের চিটুয়া নওপাড়া ও চরবৈরাটি গ্রামের লোকদের মধ্যে রক্ষক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। রবিবার দুপুরে ওই দুই গ্রামের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পেমই তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সংঘর্ষে আহত চর বৈরাটি গ্রামের আব্দুর রউফ খান (৫২), বিল্লাল হোসেন (৩০), বুলবুল আহমেদ (৫০), আসাদুজ্জামান (৩৩), শামছু মিয়া (৫০), হাবিবুর রহমান (৫০), মিলন (৩২), সেকুল মিয়া (৩০), আলাল (১৩), সোহেল বাশার (২২), শহীদ মিয়া (৪০), সাইদুল ইসলাম (৩৫), শামীম (৩০), নূর উদ্দিন (৪৫), বাকী বিল্লাহ (২৫), আলমগীর হোসেন (৩০), সেকুল মিয়া (৩৯), মইজ উদ্দিন (৩৫), সুরুজ মিয়া (৫০), আব্দুল খালেক (৪৩), সোহরাব (৪১) কে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর দিকে চিটুয়া নওপাড়া গ্রামের আব্দুর রশিদ (৫০), হেলাল ভূইয়া (৬০), আনোয়ার (৪০), সেলিম (৪০), হুমায়ূন (৩০), আপেল (৩০), সেলিম মিয়া (২৫), ওমর ফারুক (৩৫) কে তাড়াইল উপজেলা ও কিশোরগঞ্জ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চিটুয়া নওপাড়া গ্রামের রতন মিয়া ও চরবৈরাটি গ্রামের হেলিম মিয়া এক সঙ্গে ইঞ্জিনচালিত নৌকা (ট্রলার) দিয়ে যাত্রী পারাপারের ব্যবসা করে আসছিলেন। গত কোরবানী ঈদের এক সপ্তাহ আগে রোয়াইলবাড়ি বাজারে কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। রোববার চিটুয়া নওপাড়া গ্রামের লোকজন দেশীয় ধারালো অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে চরবৈরাটি গ্রামের সোহরাবের বাড়িতে এসে অতর্কিতে হামলা চালায়। পরে গ্রামের লোকজন হামলা প্রতিহত করতে গেলে উভয় গ্রামের লোকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। এতে শিশু সহ উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়।

কেন্দুয়া থানার পেমই পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর উজায়ের আল মাহমুদ আদনান জানান, তুচ্ছ ও কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামের লোকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)