নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার একদিন পর রবিবার গাছের ডালের সঙ্গে গলায় দড়ির ফাঁস লাগানো যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

মহাদেবপুর উপজেলার নওহাটামোড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মামুনুর রশিদ জানান, মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের দক্ষিন আন্দারকোঠা গ্রামে বাড়ির পার্শ্বের একটি এন্ট্রি কড়ই গাছের ডালের সঙ্গে গলায় দড়ির ফাঁস লাগানো এক যুবকের ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে থানায় সংবাদ দেয় স্থানীয়রা। সংবাদ পেয়ে রবিবার সকাল ১০ টারদিকে ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে নওহাটামোড় পুলিশ ফাঁড়িতে নেয়া হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের আনছের আলীর পুত্র আশরাফ আলী (২৭) শনিবার বিকালে মাছ শিকারের উদ্দেশ্যে বাড়ি থেকে বেড়িয়ে যায়। রাতে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন রাতেই সম্ভাব্য স্থানে খোঁজাখুজি করে না পেয়ে চিন্তিত হয়ে পড়েন। পরের দিন রবিবার সকালে বাড়ির অদূরে একটি এন্ট্রি কড়ই গাছের ডালের সঙ্গে গলায় দড়ির ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় আশরাফ আলীর মরদেহ দেখতে পায়।

যুবক আশরাফ আলী ঋণগ্রস্থ ছিলেন এবং ঋনের কারনেই আশরাফ আলী গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে অনেকেই । তবে গলায় লাগানো ফাঁসের দড়ি কানের পিঠ দিয়ে না উঠে মাথার পিছন দিয়ে উঠে যাওয়ায় তাকে কেউ হত্যা করে গাছে ঝুলিয়ে রেখেছে বলে সচেতনমহলের ধারনা। এক্ষেত্রে ময়না তদন্তর রিপোট হাতে পাওয়ার পরই মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে বলে পুলিশ জানিয়েছে।

(বিএম/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)