রানীশংকৈল (ঠাকুরগাও) প্রতিনিধি : সনাতন ধর্মালম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি। ৫২৪৫ বছর আগে দাপড় যুগের ক্লান্তিলগ্নে পৃথিবীতে অবতির্ণ হন মানবকুলের কুটিল ধ্রুমজাল ধ্বংস করে সামাজিক ধর্মীয় অস্তিত্বকে রক্ষা করেছিলেন। তাদের বিশ্বাস দুষ্টের দমন ও সজ্জনদের রক্ষার জন্য এই দিনে  পৃথিবীতে আবির্ভূত হন ভগবান শ্রীকৃষ্ণ। এরই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলায় শ্রীকৃষ্ণের শুভ জন্মষ্টামী পালন হয়েছে। 

এ উপলক্ষে রবিবার পূজা উদযাপন পরিষদের আহবায়ক প্রাণ গোবিন্দ সাহা বাচ্চু’র নেতৃত্বে বন্দর হাটখোলা দূর্গা মন্দির প্রাঙ্গন থেকে বণ্যর্ঢ র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান ফটক প্রদক্ষিণ করে পুনরায় ঐ মন্দিরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সাবেক চেয়ারম্যান বাবু অমল কুমার রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তৃতা রাখেন ঠাকুরগাও-৩ আসনের এমপি ইয়াসিন আলী বিশেষ অতিথির বক্তৃতা রাখেন আ’লীগ সভাপতি সইদুল হক, ভারপ্রাপ্ত সম্পাদক তাজউদ্দীন ওসি(তদন্ত) সালাহউদ্দীন জেলা পরিষদ সদস্য এখলাসুর রহমান লিটন ডাঃ কমলাকান্ত বর্ম্মন পুজা উপযাপন পরিষদের সাবেক সম্পাদক সাধন বসাক কাউন্সিলর মুক্তি রানী বসাক খোকন সরকার প্রমূখ। আলোচনা সভা সঞ্চালনা করেন মহাদেব বসাক ও প্রশান্ত বসাক।

(কেএএস/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)