মাদারীপুর প্রতিনিধি : নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্য করতে ১শ’ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে ইতোমধ্যে ইভিএম ব্যবহার করে সফলতা পেয়েছে নির্বাচন কমিশন।

মন্ত্রী বলেন, এক সময় মানুষ সীল দিতেও পারতো না, সীল দেয়া শিখেছে। তেমনি ইভিএম পদ্ধতি একবার চালু হলে মানুষ সেটার প্রতিও আস্থা পাবে। একটি নির্বাচনে ইভিএম ব্যবহার হলেই মানুষের চর্চা হয়ে যাবে, জনগণ ভালোভাবে এটি বুঝতে পারবে।

রবিবার মাদারীপুর সার্কিট হাউসে জয় বাংলা উৎসের প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শাজাহান খান আরো বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে জনগণের উপর ভিত্তি করে। কোন চক্রান্ত করে আওয়ামী লীগ সরকার গঠন হয়নি। বিএনপি ষড়যন্ত্র ও চক্রান্তে বিশ^াস করে, তারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ক্ষমতায় এসেছিল। জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহারে বিএনপির বিরোধীতা কোন প্রভাব ফেলবে না। ইভিএম কেনার ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত।

মহান মুক্তিযুদ্ধের স্লোগান ‘জয় বাংলা’ উৎসব পালনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে মাদারীপুরে ‘জয় বাংলা’ উৎসব পালন করা হবে। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘জয় বাংলা’কে মুক্তিযুদ্ধের মূল স্লোগান হিসেবে ব্যবহার করে ইতিহাস সৃষ্টি করে গেছেন।

মাদারীপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়দুর রহমান কালু খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালাদার প্রমুখ।

(এএসএ/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)