মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার দীঘা গ্রামে আজ রোববার দুপুরে স্থানীয় খালের পানিতে পাট জাঁগ দেওয়াকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।  গুরুতর আহত ২১জনকে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার দীঘা গ্রামের নাড়িয়ার খালের পানিতে জাঁগ দেওয়া পাটের মালিকানা নিয়ে আহম্মদ ও সাহাবুদ্দিনের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকরা দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে ঝড়িয়ে পড়ে। প্রায় দুইঘন্টা ব্যাপি সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

সংঘর্ষে গুরুতর আহত মিজানুর রহমান (৫০), সাবুদ্দিন (৪৯), নয়ন শেখ (২০),আরিফুল (১৮),বাচ্চু মোল্যা (৪০), লিয়াকত (৪০), তৈয়ব শেখ (৫৫), সোহেল শেখ (৩০), সালাম শেখ (৬৫), মুসা (৩৫), সবির শেখ (৩০), মনোমিয়া (৬৫),শিল্পি (২৫), ইস্তাক (৩৫), মুকুল (৪০), সফরা (৬০), আজিজার (৬০), নার্গিস (৩৫),আহম্মদ (৫০), আশরাফুল(৩৬) ও হেলাল (১৬) কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে প্রাথমিক সংবা চিকিৎসা দেওয়া হয়েছে।

মহম্মদপুর থানার ওসি তারীকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকার পরিস্থিতি এখন পরিস্থিতি শান্ত রয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ডিসি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)