কুষ্টিয়া প্রতিনিধি : গড়ই নদীর প্রবল স্রোতের তোড়ে সৃষ্ট ভয়াবহ নদী ভাঙনে কুষ্টিয়া-হরিপুর শেখ রাসেল সেতু হুমকির মুখে। শনিবার সন্ধায় সৃষ্ট ভাঙনে রাত ৯টা পর্যন্ত এই সেতুর হ.িরপুর অংশের পশ্চিম প্রান্তীয় প্রটেকশন ওয়ার্কের সম্মুখ থেকে ভেঙ্গে প্রায় ১শ মিটার ব্যাসার্ধে পাড় ভেঙ্গে ঢুকে প্রটেকশন ওয়ার্কের প্রায় ৩০মিটার নদীতে তলিয়ে যায়। 

স্থানীয়দের অভিযোগ আগে থেকেই ঐ স্থানটি ঝুঁকিপূর্ন হয়েছিলো। বিষয়টি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার কর্মকর্তাদের নজরে নিয়ে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছিলো। কিন্তু তারা কোন প্রকার উদ্যোগ গ্রহণ না করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অবিলম্বে এই ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসী এবং ঐ এলাকায় ঘুরতে যাওয়া ভ্রমনকারীদের।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বলছেন, এখন নদী ভাঙনের মুখে ঝুকিতে পড়লেও মূল সেতু নির্মাণ প্রকল্প সম্পন্ন হয়ে যাওয়ার পর থেকে আমাদের আর কিছু করার নেই। নদী ভাঙ্গনের বিষয়টি এখন দেখার দায়িত্ব পানি উন্নয়ন বোর্ডের।

পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান জানান, ব্রীজের প্রটেকটিভ এরিয়ায় ভাঙ্গন হলে সেটা দেখবেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। তবে প্রটেকটিভ এরিয়ার বাইরে হলে সেটা আমরা দেখব।

(কেকে/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)