ধামরাই প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান উপশনালয় মাধব মন্দির কমিটির আয়োজিত ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমী তিথি উৎসব দেশের বৃহওম আয়োজন গুলির মধ্যে অন্যতম।

রবিবার বিকেল ৪ টায় বর্ণাঢ্য সাজে বিভিন্ন এলাকার মন্দির ও মহল্লা থেকে ঢাক,ঢোল,কাসর,ঘন্টা ও বিভিন্ন বাদ্য যন্ত্রের তালে তালে দলে দলে ভক্তরা র‌্যালি নিয়ে এসে জড়ো হয় মাধব মন্দিরে। ধামরাইয়ের মাধব মন্দির থেকে কয়েক হাজার ধর্মীয় ভক্ত নর-নারী,শিশুকিশোরদের নিয়ে একত্রে বিকেল সাড়ে চারটায় ভগবান শ্রীকৃষ্ণের লীলার বিভিন্ন রূপ ও বর্ণাঢ্য সাজে সজ্জিত হয়ে দলে দলে পায়ে হেঠে,গাড়ি ও ভ্যানে চড়ে উৎসব পালন কারী হাজার হাজার ভক্ত নর-নারী মাধব সু সজ্জিত একটি বিরাট শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি ধামরাই মাধব মন্দির কমিটির যুগ্ম সাধারন সম্পাদক শিক্ষক শ্রী নন্দ গোপাল সেনের নেতৃত্বে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ঢাকা আরিচা মহা সড়কের ঢুলিভীটা,থানা বাস ষ্ঠ্যান্ড ,ইসলামপুর হয়ে ৮ কিঃমিঃ পথ পরিভ্রন শেষে সন্ধ্যায় পূনরায় মাধব মন্দিরে এসে শেষ হয়। এরপর ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

এর আগে শনিবার সকাল থেকেই ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমী উৎসব পালন উপলক্ষে মাধব মন্দির ও তার বাইরে মেলা বসেছে,ভক্তরা এসে মাধব মন্দিরে ভীড় জমিয়েছে। হাজারো ভক্তবৃন্দের কোলাহলে উৎসব আমেজ বিরাজ করছে ঢাকার ধামরাইয়ের মাধব অঙ্গন।

শোভাযাত্রায় অংশ গ্রহন কারী ভক্ত রনজিত পাল বলেন ধামরাই তথা দেশে এখন সাধারন মানুষের মাঝে স্বস্তি বিরাজ করছে। আজ ভগবান শ্রীকৃঞ্চের জন্ম বার্ষিকীতে প্রার্থনা করি সকলে মিলে যেন আগামীতেও শান্তিতে বসবাস করতে পারি এই প্রার্থনা করেছি এই শুভ দিনে।

সন্ধ্যার পর মাধব মন্দিরে পূজা অর্চনা শেষে আরুতি ও ধর্মীয় সভার সহ ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এ দুদিন সকালে মাধব মন্দিরে ধর্মীয় আচার অনুষ্ঠান, প্রার্থনা সভা গীতাপাঠ,ভগবান শ্রীকৃষ্ণের শত নাম পাঠ,দুপুরে আগত ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে ভগবান শ্রীকৃষ্ণের জন্ম বার্ষিকী পালন করেছে ভক্তরা।

শোভা যাত্রাটি সফল করার জন্য ধামরাই পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবীর সহ তার কর্মীদের স্বেচ্চাসেবকের দায়িত্ব দিয়ে র‌্যালীর আগে পিছে নজরদারীতে রাখেন।শান্তিপুর্নভাবে শেষ হয়েছে র‌্যালী।তিনি পৌর বাসি সহ উপজেলার সম্প্রদায় ভুক্ত সকলকে জন্মাষ্টমির শুভেচ্ছা জানান

(ডিসিপি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)