রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টি করার জন্য গোপন বৈঠক করার অপরাধে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থানা পুলিশ গত ১ সেপ্টেম্বর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  পৌর বিএনপির সম্পাদক উপজেলা ছাত্রদলের সভাপতি সম্পাদকসহ  বিএনপি জামাতের ৪৮ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা করেছে।

থানা পুলিশ সূত্রে জানাযায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সন্ত্রাস ও নাশকতা সৃষ্ঠির লক্ষে রাণীশংকৈল মহিলা কারিগরি কলেজের বারান্দায় গোপন বৈঠক করে। এ অপরাধে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা মিজানুর রহমান পৌর বিএনপির সম্পাদক খলিলুর রহমান উপজেলা ছাত্রদলের সভাপতি বকুল মজুমদার সম্পাদক আওলাদ হোসেনসহ বিএনপি জামাতের ৪৮ জনের নাম উল্লেখ্য অজ্ঞাতনামা ৮০/৯০ জনকে আসামী করে থানার এস আই তারেকুল ইসলাম তৌফিক বাদি হয়ে মামলা করেছেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই আসগর আলী বলেন, মামলাটি তদন্ত চলছে অভিযুক্ত গাজীর হাট এলাকার মতিউর রহমানের পুত্র শামসুল হক (৪৭) নেকমরদ মাষ্টার পাড়ার সৈয়দ আলী’র পুত্র শাহাজালাল ওরফে জুয়েল কে গ্রেফতার করে ঠাকুরগাও জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

এ প্রসঙ্গে থানা অফিসার ইনচার্জ আব্দুল মান্নান গতকাল সোমবার মুঠোফোনে বলেন, এটা রাজনৈতিক মামলা এতে আমার কোন বক্তব্য নাই। আপনি পুলিশ সুপার মহোদয়ের বক্তব্য নিতে পারেন তিনিই বক্তব্য দেবেন।

বিএনপি’র সভাপতি উপজেলা চেয়ারম্যান আইনুল হক ও সম্পাদক আতাউর রহমান সাংবাদিকদের গতকাল সোমবার অভিযোগ করে বলেন, গত ১ সেপ্টেম্বর বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর জন্য আমাদের কমিউনিটি সেন্টারে অনুমতি ছিল এর পর আর কোথাও কোন সভা হয়নি। সরকার পুলিশ কে দিয়ে বিরোধী দলকে দমানোর জন্য মিথ্যা মামলা দিয়েছেন।

(কেএএস/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)