আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : কর্মরত জাতীয় দৈনিকের ব্যুরো প্রধানদের সংগঠন ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চীফ অ্যাসোশিয়েসন অব বরিশাল’র (এনডিবিএ) যাত্রা শুরু হয়েছে। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও ন্যায্য অধিকার আদায় এবং পেশার মর্যাদা রক্ষায় আগামী দুই বছরের জন্য সংগঠনের কমিটি গঠন করা হয়েছে। 

সর্বসম্মতি ক্রমে পাঁচ সদস্যর উপদেষ্টা পরিষদ এবং ১৫ সদস্যর কার্যকরী পরিষদ গঠণ করা হয়। উপদেষ্টা পরিষদে রয়েছেন-মানবেন্দ্র বটব্যাল (সংবাদ), আনিসুর রহমান স্বপন (নিউএইজ), ইসমাইল হোসেন নেগাবান (অবজারভার), নাছিম উল আলম (ইনকিলাব), হুমায়ুন কবীর (দিনকাল), মুরাদ আহমেদ (ইন্ডিপেন্ডেন্ট)।

দৈনিক সমকালের ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জিকে সভাপতি ও যুগান্তরের ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন-সহসভাপতি সুশান্ত ঘোষ (ডেইলি ষ্টার), যুগ্ম-সাধারণ সম্পাদক এমজসিম উদ্দিন (প্রথম আলো), সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম (কালের কন্ঠ), অর্থ সম্পাদক জিয়া শাহিন (মানবজমিন), দপ্তর সম্পাদক খান রফিক (আলোকিত বাংলাদেশ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এম মিরাজ হোসাইন (ভোরের কাগজ), প্রচার সম্পাদক শাহীন হাফিজ (ইত্তেফাক), কার্যনির্বাহী সদস্য সালেহ টিটু (মানবকন্ঠ), রাহাত খান (বাংলাদেশ প্রতিদিন), খোকন আহম্মেদ হীরা (জনকন্ঠ), আযাদ আলাউদ্দিন (নয়াদিগন্ত), আরিফুর রহমান (যায়যায়দিন) এবং আল মামুন (আমাদের সময়)।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)