রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলে চলন্ত বাসে প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের ঘটনায় বাসের সুপারভাইজার গ্রেফতার করেছে পুলিশ। রোববার গভীর রাতে কালিহাতী উপজেলার বেনুকুশিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুপারভাইজার মো. এরশাদ (৪০) ওই গ্রামের মৃত লাল চাঁনের ছেলে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে বাসের সুপারভাইজার এরশাদকে গ্রেফতার করে। তিনি আরো বলেন, এ ঘটনায় বাসের চালক আলম পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ওই দিন রাতেই হেলপার নাজমুলকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, বঙ্গবন্ধু সেতুর পুর্ব থানা বাসস্ট্যান্ডে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে এক প্রতিবন্ধী নারী বাস থেকে নামছিল। এ সময় বাসস্ট্যান্ডে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পরিবহনের চালক আলম মিয়া এবং সহকারি (হেলপার) নাজমুল হোসেন ওই নারীকে ফুসলিয়ে ও প্রলোভন দেখিয়ে বাস থেকে নামতে দেয়নি। এরপর বাসের হেলপার নাজমুল দরজায় দাঁড়িয়ে পাহারা দেয় এবং চালক ওই নারীকে ধর্ষণ করে। পরে ওই নারীর কান্নার আওয়াজ শুনে বাসস্ট্যান্ডের লোকজন থানায় খবর দেয়। খবর পেয়ে টহল পুলিশ বাসের ভেতর থেকে ওই নারীকে উদ্ধার করে।

এ সময় পুলিশ বাসের হেলপার নাজমুলকে গ্রেফতার করতে পারলেও ধর্ষক চালক আলম মিয়া পালিয়ে যায়। পরে গ্রেফতারকৃত হেলপার নাজমুল শুক্রবার বিকেলে টাঙ্গাইল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে বর্তমানে হেলপার কারাগারে রয়েছেন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে শুক্রবার মামলা দায়ের করেছেন।

(আরকেপি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)