গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কলাগাছিয়া গ্রামের মৃত পঞ্চম আলী সরদারের রেকডী'য় জায়গায় বীজ রোপন করা জমিতে প্রতিপক্ষ পূনরায় চাষাবাদ করতে গেলে বাধা প্রদান করলে সংঘষে' ২ জন আহত হয়।

আহতরা হলেন ইউসুফ সরদার (৬৫) ও আকলিমা বেগম (৪২) উভয়ের পিতা পঞ্চম আলী সরদার। স্হানীয়রা জানায়, রবিবার সকাল আনুমনিক ৯ টার দিকে বাড়ীর উত্তর পাশ্বে' জমিতে লাগানো বীজ তুলে পূনরায় ওবায়দুল প্যাদার নেতৃত্বে একটি গ্রুপ চাষাবাদ করতে গেলে সংঘষ' হয় এতে ২ জন আহত হয় ।

পরে স্হানীয়রা আহতদেরকে গলাচিপা উপজেলা স্বাস্হ্য কম্পেলেক্সে ভতি' করে। হাসপাতালের কত'ব্যরত ডাক্তার তাদের অবস্হা আশংকাজনক দেখে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী সদর হাসপাতালে প্রেরন করেন।

পটুয়াখালী সদর হাসপতালের কম'রত ডাক্তার সেলিম মাতুব্বর জানান, আমার চিকিৎসাধীনে ইউসুফ সরদার ও আকলিমা বেগম বি-ব্লকে দ্বিতীয় তলায় ভতি' আছেন। এ বিষয়ে ইউসুফ সরদার প্রতিবেদককে জানান, আমার পিতৃ সম্পত্তি দীঘ' ৫০ বছর ভোগ দখল করিয়া আসিতেছি। আমার জমিতে আমি চাষাবাদ করে বীজ রোপন করি।

ওবায়দুল প্যাদার নেতৃত্বে কামাল প্যাদা, মনির প্যাদা, শফি প্যাদা, খালেক শিকদার সহ নাম না জানা আরও ২০ থেকে ২৫ জন লোক উক্ত জমি পূনরায় চাষাবাদ করতে আসলে আমরা বাধা প্রদান করি। বাধা প্রদান করায় তারা আমাদের মেরে ফেলার উদ্দ্যেশ্যে অতকি'ত হামলা করে। এতে আমরা গুরুতর আহত হয়ে অচেতন অবস্হায় ঐ স্হানে পড়ে থাকি। পরে স্হানীয়রা আামাদেরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভতি' করে।

এ ব্যাপারে ইউপি সদস্য হিরন চন্দ্র শীল বলেন, ঘটনার সত্যতা স্বীকার করেন। এ ব্যাপরে ইউপি চেয়ারম্যান মো, দুলাল হোসেন চৌধুরী বলেন, ঘটনাটি আমি শুনেছি। দুই পক্ষকে ইউনিয়ন পরিষদে ডেকে সুষ্ঠ সমাধান করে দিব।

এ ব্যাপারে ইউসুফ সরদার সোমবার পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল মেজিষ্ট্রেট আদালতে মামলা করেন।

(এসডি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)