গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে কেন্দ্র করে শনিবার (১ সেপ্টেম্বর) পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ ও ২পুলিশ আহত হওয়ার অভিযোগে রাতে কেন্দ্রীয় বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ৩০জন নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আশিকুর রহমান জানান, নাশকতার উদ্দেশ্যে সরকারবিরোধী ধ্বংসাত্মক কার্যক্রম করায় একটি মামলা করা হয়েছে।

গৌরীপুর থানার এসআই রিপন চন্দ্র সরকারের দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে ১১টায় সরকারবিরোধী ধ্বংসাত্মক কার্যক্রমে বাধা দেয়ায় দুষ্কৃতিকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করায় গৌরীপুর থানার পুলিশ কন্সটেবল মো. এমদাদুল হক ও মো, জাহাঙ্গীর আলম আহত হন।

মামলায় কেন্দ্রীয় বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামছুল হক ওরফে ভিপি শামছু, ময়মনসিংহ উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ, উপজেলা যুবদলের সভাপতি তাজুল ইসলাম খোকন, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সহসভাপতি তাজিজুল ইসলাম রাঙা, পৌর ছাত্রদলের সাাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন পাপ্পু, গৌরীপুর পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজাহান কবির হীরা, গৌরীপুর পৌর যুবদলের সাবেক আহ্বায়ক সৈয়দ তৌফিকুল ইসলাম তৌফিক, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ বাসার ঝুলনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাতনামা ১৫/২০জনকে আসামী করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেন এর নেতৃত্বে মিছিল বের করার চেষ্টা করলে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আশিকুর রহমানের নেতৃত্বে পুলিশ বাধা দেয়। এ সময় মিছিলের জন্য আসা নেতাকর্মীদের পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। পরে নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেনকে নিরাপদে গাড়িতে তুলে দেয়। সেখানে কোন ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেনি।

(এসআইএম/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)