সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরী মাদক নিয়ে আবারো জিরো টলারেন্স ঘোষনা করেছেন। তিনি বলেন, মাদক সর্বনাশা। শুধু ব্যক্তিকে ধ্বংস করে না। ধ্বংস করে পরিবার ও সমাজকেও। ডেকে আনে রাষ্ট্রের অকল্যাণ, অমঙ্গল। এক কথায় এই মাদক সকলের জন্যেই সর্বনাশা।

তিনি বলেন, মাদক জঙ্গিবাদের চেয়েও আরো ভয়ঙ্কর। জঙ্গিবাদে যে ব্যক্তি জড়িত হয় শুধু তার ক্ষতি করে, কিন্তু মাদক সকলের ক্ষতি করে। এই মাদক সেবন ও ব্যবসায়ীদের সঙ্গে যদি কোনভাবে পুলিশ সদস্যের জড়িত থাকার প্রমাণ মেলে, সেক্ষেত্রে কোন প্রকার ছাড় দেয়া হবেনা। আইনের আওতায় এনে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়দেব চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মহা-পুলিশ পরিদর্শক (আইজিপি) মাদক বিষয়ে জিরো টলারেন্স ঘোষনা করেছেন, এটিই আমাদের সকলের জন্য আইনে পরিনত আমরা নেত্রকোণার প্রতিটি থানায় পুলিশের সব সদস্যদের সঙ্গে নিয়ে এই ঘোষনার শতভাগ বাস্তবায়নের জন্য প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছি। অবশ্যই অবশ্যই আমরা সফল হব যদি আমাদের উদ্দেশ্য ভাল থাকে।

তিনি নেত্রকোনায় পুলিশের সব কর্মকর্তা সহ সকল সদস্যদের উদ্দেশ্যে বলেন, যারা ইতিমধ্যে মাদক বিষয়ে ভালো কাজ করেছেন তারা পুরষ্কৃত হয়েছেন। আর যারা মাদকের সঙ্গে যে কোনভাবেই জড়িত থাকবেন, তাদেরকে করা হবে তিরষ্কার ও দেয়া হবে কঠিন শাস্তি। সোমবার দুপুরে কেন্দুয়া ১০০ পিস মাদক ব্যবসায়ী গ্রেফতারের বিষয়ে তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলেন পুলিশ সুপার।

পুলিশ সুপার সমাজের সকলকে মাদক বিষয়ে আরো সচেতন হওয়ার আহবান জানান, একই সঙ্গে তিনি গণমাধ্যম কর্মীদের মাদক বিষয়ে যে কোন তথ্য পেলে তাকে সঙ্গে সঙ্গে জানানোর পরামর্শ দেন এবং মাদক নিয়ে বস্তু নিষ্ঠ সংবাদ প্রকাশের জন্যও সকললের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০১৮)