রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলে ছিনতাই, চাঁদাদাবি ও হত্যার হুমকির অভিযোগে আদালতে দায়ের করা মামলায় জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুরে এ মামলায় টাঙ্গাইলের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক আবুল মনসুর মিয়া জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অন্য অভিযুক্তরা হচ্ছেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক সামসুদ্দৌহা যুবরাজ, মোজাম্মেল হকের মেজ ছেলে নবীন, জাতীয় ছাত্র সমাজের নেতা সানি ও রাজু।

কোর্ট ইন্সপেক্টর(আদালত পরিদর্শক) মো. আনোয়ারুল ইসলাম জানান, গত ৩ আগস্ট জেলা জাতীয়পার্টির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম চাকলাদার বাদি হয়ে জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখপূর্বক ছিনতাই, চাঁদাদাবি ও হত্যার হুমকি দেয়ার অভিযোগে আদালতে একটি সিআর মামলা দায়ের করেন।

এ মামলায় মোজাম্মেল হকসহ পাঁচ আসামি হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন পান। ২ সেপ্টেম্বর পর্যন্ত এ জামিন আদেশে হাইকোর্ট নিম্ন আদালতে জামিননামা জমা দেয়াসহ ৩ সেপ্টেম্বর নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। তবে এ মামলার আসামি জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচ নেতাকর্মী হাইকোর্টের ওই নির্দেশ অমান্য করে ৪ সেপ্টেম্বর নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

আদালত হাইকোর্টের নির্দেশনা অমান্য করায় তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে পাঠানো অন্য আসামিরা হচ্ছেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক সামসুদ্দৌহা যুবরাজ, মোজাম্মেল হকের মেজ ছেলে নবীন, জাতীয় ছাত্র সমাজের নেতা সানি ও রাজু।

(আরকেপি/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০১৮)