স্টাফ রিপোর্টার : তথ্য প্রযুক্তির সর্বাধুনিক সংযোজন, আকর্ষণীয় ডিজাইন, ইন্টারনেট হিসেবে 4G অন্তর্ভুক্তিকরণ, লেনেভোকে সবসময় তার প্রতিযোগী ব্র্যান্ড থেকে আলাদা করেছে। বাংলাদেশের স্মার্টফোন মার্কেটে মোবাইল ব্র্যান্ড হিসেবে লেনেভোর চাহিদা অন্যতম। আর এই চাহিদা পূরণের লক্ষ্যে লেনেভো ব্র্যান্ড গ্রামীণ ডিস্ট্রিবিউশন (Grameen Distribution) লিমিটেড এর হাত ধরে বাংলাদেশের মোবাইল মার্কেটে চলতি বছরের আগস্ট মাস থেকে যাত্রা শুরু করেছে।

গ্রামীণ ডিস্ট্রিবিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আশরাফুল হাসানের উপস্থিতিতে গ্রামীণ ব্যাংক কমপ্লেক্স এ ব্র্যান্ড এর লোগো সম্বলিত কেক কেটে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।তিনি বলেন, এই মডেল ২ টির আকর্ষণীয় সব ফিচারগুলো বর্তমান বাজার এর সবচেয়ে চাহিদা সম্পন্ন সুবিধা যা ক্রেতা সাধারণের ব্যবহারকে আরও বেশি সাচ্ছন্দ প্রদান করবে।

প্রাথমিক পর্যায়ে ২ টি মডেল এর মোড়ক উন্মোচণ এর মাধ্যমে যাত্রা শুরু করে গ্রামীণ ডিস্ট্রিবিশন লিমিটেড যার একটি মডেল এর নাম Lenovo K5play এবং এর মধ্যে পাওয়া যাবে ডুয়াল ক্যামেরা , পলিমার গ্লাসব্যাক প্যানেল , ৩০৩০ mAh ব্যাটারী এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর। মডেলটির বাজার মূল্য ধরা হয়েছে ১৪৪৯০ টাকা। আরেকটি মডেল এর নাম Lenovo S5 যাতে থাকছে ডুয়েল ক্যামেরা এবং মনোক্রমে সেন্সর , 4K ভিডিও রেকর্ডিং সুবিধা, মেটালবডি, FHD+ ডিসপ্লে এবং ৩০০০ mAh ব্যাটারী। এর বাজার মূল্য ধরা হয়েছে ২১৯৯০ টাকা।

প্রসঙ্গত, লেনেভো (Lenovo) একটি গ্লোবাল স্মার্ট ফোন ব্র্যান্ড হিসেবে 2011 সালে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করে। বর্তমান এই তথ্য প্রযুক্তির যুগে স্মার্টফোন একটি যুগের চাহিদা এবং এর উপর লক্ষ্য রেখে বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে যেমন- ইন্ডিয়া, নেপাল, ইন্দোনেশিয়া, মেক্সিকো, থাইল্যান্ড ও UAE সহ আরো বিভিন্ন দেশে উন্নত প্রযুক্তির স্মার্টফোন সরবরাহ করে আসছে।

(পিআর/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০১৮)