সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সড়ক ও জনপথের জায়গা জোরপুর্বক দখল করে প্রায় ৮২লাখ টাকা ব্যায়ে ভবন ও পৌর উন্মক্তমঞ্চ স্থাপনা নির্মাণের নামে ব্যক্তি মালিকায় নির্মিত একাধিক বহুতল মার্কেট, ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের অভিযোগ উঠেছে। 

অভিযোগ সুত্রে জানা যায়, উল্লাপাড়া পৌর বাজারকে অবরুদ্ধ করে দখলবাজরা উল্লাপাড়া পৌরসভার অবৈধ স্থাপনা কার্যক্রম তৈরী করছে। সৌন্দর্য বর্ধণের নামে শহরের প্রানকেন্দ্র ওভারব্রিজ সংলগ্ন সড়ক ও জনপথের ফাঁকা জায়গাটি অভিনব কায়দায় অবরুদ্ধ করা হচ্ছে বিষয়টি নিয়ে ইতিমধ্যেই এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হলেও প্রভাবশালী মহলের দাপটে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না।

উল্লেখ্য, এভাবেই উন্নয়নের নামে অভিনব কায়দায় কখনো ব্যক্তি, কখনও বা আধা-সরকারী প্রতিষ্ঠানগুলোর লাগাতার দলখবাণিজ্যের কারণে উল্লাপাড়ায় সড়ক ও জনপথের অবশিষ্ঠ তিল পরিমান জায়গা আর দখলমুক্ত নাই।

বিষয়টি নিয়ে গত ১৩ আগস্ট এলাকাবাসী সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী (সওজ) বরাবর একটি লিখিত অভিযোগ প্রেরণ করলেও অজ্ঞাত কারণে কোন কার্যকরী ব্যবস্থা গ্রহন করেনি সিরাজগঞ্জ সওজ বিভাগ।

এ ব্যাপারে সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী (সওজ) মোঃ আহাদ উল্লা জানান, ভবন ও পৌর উন্মক্তমঞ্চ স্থাপনা নির্মাণের ঘটনাটি আমার জানা নেই। যদি কেউ এই ধরণের কাজ করে থাকে তাহলে সরকারি নিয়মে এর ব্যাবস্থা গ্রহণ করা হবে। তবে এরিপোর্ট লেখা পর্যন্ত উল্লাপাড়া পৌরসভা কর্তৃক অবৈধ স্থাপনা নির্মাণ অব্যাহত রয়েছে।

(এমএসএম/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০১৮)