ফেনী প্রতিনিধি : ফেনীতে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ও শহরতলীর সুলতানপুর এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাব ঘটনাস্থল থেকে ১ লাখ ৮৪ হাজার পিস ইয়াবা, ২টি ওয়ান শুটার গান, ১টি বিদেশি পিস্তল, ১টি রিভালবার ও ১১ রাউন্ড গুলি উদ্ধর করেছে।

র‌্যাব জানায়, মঙ্গলবার রাতে শহরতলীর সুলতানপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব। মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে সুমন ওরফে লাল সুমন (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হন। পরে ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি রিভেলবার, ১টি ওয়ান শুটারগান ও গুলিসহ চার হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত সুমনের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, মাদক ও ধর্ষণের ১০টি মামলা রয়েছে। সে একই এলাকার মাদু মিয়ার ছেলে।

একই দিন ভোর রাতে র‌্যাবের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় চেক পোস্ট বসায়। কক্সবাজার থেকে ঢাকাগামী পথে একটি কাভার্ডভ্যানে র‌্যাব তল্লাশি করতে চাইলে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে কবির হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হন। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে ১টি ওয়ান শুটার গান ও ৭ রাউন্ড গুলিসহ ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত কবির হোসেন চাঁদপুর জেলার শাহরাস্তি থানার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

ফেনীর র‌্যাব-৭ এর অধিনায়ক সাফায়াত জামিল ফাহিম পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ সময় বিপুল পরিমাণ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০১৮)