গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ মহিলা কলেজ (ডিগ্রী) এর অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে এনে শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি চলছে।

৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ সেপ্টেম্বর বুধবার পর্যন্ত শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত আছে। এতে হুমকির মুখে পড়েছে ৬ সেপ্টেম্বর হতে অনুষ্ঠিত হতে যাওয়া ইনকোর্স পরীক্ষা ও ৯ সেপ্টেম্বর হতে শুরু হতে যাওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পরীক্ষা। গত ১৯ আগষ্ট কলেজে কর্মরত শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা যৌথ সভায় ঈদের ছুটির পর ক্লাস পরীক্ষা বর্জণের ঘোষণা দেয়।

কর্মবিরতীতে যাওয়া শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের দাবী কলেজের অধ্যক্ষ নিজ ক্ষমতার অপব্যবহার করে অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের বঞ্চিত করে নিজে বাড়ী ভাড়া গ্রহণ করছেন। তিনি শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের নতুন স্কেলে উৎসব ভাড়া থেকে বঞ্চিত করে পুরাতন স্কেলে উৎসব ভাতা দেয়ার জন্য বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করছেন। কলেজে দুর্ধষ চুরি সংঘটিত হলেও আইনগত ব্যবস্থা গ্রহণে অধ্যক্ষ বিলম্ব করেছেন। ভাউচার রেজিষ্ট্রার ছাড়াই অধ্যক্ষ নিজের ইচ্ছেমত খরচ করছেন।

শিক্ষকদের কর্মবিরতি প্রসঙ্গে গোবিন্দগঞ্জ মহিলা কলেজ (ডিগ্রী) এর অধ্যক্ষ এ এইচ এম আহসান হাবীব জানান, বর্তমানে দাপ্তরিক কাজে তিনি ঢাকায় অবস্থান করছেন। শিক্ষকদের কর্মবিরতির কথা তিনি শুনেছেন।

(এসআইআর/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০১৮)