রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হত দরিদ্রদের জন্য বরাদ্দকৃত  ভিজিএফ চাল কম দেওয়ার প্রতিবাদ করায় এক নারীকে মারপিট করে আটকে রাখার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। 

কালিগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামের আক্কাজ মোড়লের মেয়ে নাজমা খাতুন সাবী বাদি হয়ে বুধবার সাতক্ষীরার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। বিচারক হুমায়ুন কবীর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন, নীলকণ্ঠপুর গ্রামের ফিরোজ লস্কর, একই গ্রামের ফতেপুর সহিংসতার মামলার আসামী মিন্টু, গ্রাম পুলিশ আব্দুল্লাহ, গ্রাম পুলিশ নুর ইসলাম, বাবলু সরদার, চাচাই গ্রামের আব্দুস সবুর, ফিরোজ মোড়ল ও নৌবাসপুর গ্রামের ইলিয়াস হোসেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১৪ আগষ্ট কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ থেকে কার্ড প্রতি ২০ কেজির পরিবর্তে ১৭ কেজি করে ভিজিএফ কার্ডের চাল দেওয়ার প্রতিবাদ করেন নাজমা খাতুন। এতে ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যান, দু’ চৌকিদারসহ কয়েকজন নাজমা খাতুনকে চুলের মুঠো ধরে টেনে হিচড়ে পিটিয়ে জখম করে আটক রাখে। পরে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে তাকে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। এ সংক্রান্ত প্রতিবেদন স্থানীয় ও জাতীয় দৈনিকে ছাপা হয়। পরে ওই নারী সহকারি ভুমি কমশিনার নুর আহম্মেদ মাসুমের সুপারিশকৃত অভিযোগটি থানায় দিলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ ওই নারীর।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০১৮)