স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে জাতীয় নাট্যকার, নির্দেশক, অভিনয় শিল্পী, সামাজিক  ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান শাহ’র স্মরণে সপ্তাহব্যাপী নাট্যোৎসব’ ২০২১৮ এর উদ্বোধন ও “শাহজাহান শাহ সম্মাননা স্মারক’১৮” প্রদান করা হয়েছে।

দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান “নবরুপী” প্রাঙ্গণে বুধবার রাতে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। অনুষ্ঠানের উদ্বোধন করেন, দিনাজপুর নাট্য সমিতি’র অধ্যক্ষ নাট্য ব্যক্তিত্ব কাজী রোরহান।

নবরুপীর সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: নুরুল ইসলাম, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, হাবিপ্রবির সাবেক ভিসি মো: রুহুল আমিন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি নুরন্নবী খান, শাহজাহান শাহ’র সহ ধর্মিনী সুরাইয়া বেগম, অভিনয় শিল্পী মৃদুলা আহমেদ রেসি, ডা: এজাজুল ইসলাম খান প্রমুখ।

অনুষ্ঠানে “শাহজাহান শাহ সম্মাননা স্মারক’১৮ পেয়েছেন, এটিএন বাংলার চেয়ারম্যান ড.মাহফুজুর রহমান, কথা সাহিত্যিক ও বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক সেলিনা হোসেন, নবরুপীর প্রতিষ্ঠাতা সভাপতি খায়রুল আনম, অভিনয় শিল্পী শিখা ঘোষ, মরনোত্তর সম্মাননা অভিনয় শিল্পী ও গীতিকার মাজেদ রানা ও তাল-যন্ত্র শিল্পী ওস্তাদ কসিরউদ্দীন আহমেদ।

সপ্তাহব্যাপী এ নাট্য উৎবে আমাদের থিয়েটার, শিল্পনাট, বৈকালী নাট্যগোষ্ঠী, দিনাজপুর নাট্য সমিতি ও ভৈরবী নাট্যদলের নাটক মঞ্চস্থ হবে।

(এসএএস/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)