আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় প্রেম নিবেদনে ব্যর্থ হয়ে মোটর সাইকেল গায়ে উঠিয়ে দিয়ে কলেজ ছাত্রীর হাত ভেঙ্গে দিয়েছে এক বখাটে। আহত ছাত্রী হাসপাতালে ভর্তি। মোটরসাইকেল আটক। বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত। ঘটনাটি ঘটেছে উপজেলার বাগধা ইউনিয়নের বাগধা স্কুল এ্যান্ড কলেজে। 

ওই কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও দক্ষিণ চাঁদত্রিশিরা গ্রামের নাসের ময়ান্দির মেয়ে আহত শিক্ষার্থী ময়নার বরাত দিয়ে তার চাচাতো ভাই মামুন ভাট্টি জানান, বুধবার দুপুরে ক্লাশ শেষে ময়না তার সহপাঠি মিলিকে নিয়ে বাড়ি ফেরার পথে বিপরীত দিক থেকে মোটরসাইকেলে আসা একই কলেজের ছাত্র ও পশ্চিম বাগধা গ্রামের কামাল মোল্লার এইচএসএসসি পরীক্ষা দেয়া ছেলে আবদুল্লাহ শিক্ষার্থী ময়নার গায়ে মোটরসাইকেল উঠিয়ে দেয়। মোটরসাইকেলের ধাক্কায় ময়না মাটিতে পরে যায়। ময়না ও মিলির ডাক চিৎকারে অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে এসে ময়নাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে। এসময় আবদুল্লাহ মোটরসাইকেল ফেলে পালিয়ে গেলে বিক্ষুব্ধরা মোটরসাইকেল উদ্ধার করে স্থানীয় মিন্টু মেম্বরের জিম্মায় রাখা হয়। দুর্ঘটনায় ময়নার ডান হাত ভেঙ্গে যায়।

সূত্র আরও জানায়, গত ছয় মাস আগে ময়নাকে প্রেম নিবেদন করে ব্যর্থ হয় আবদুল্লাহ। উপয়ন্তু ময়নার অভিবভাবকরা আবদুল্লাহর পরিবারের কাছে পথে ঘাটে হয়রানীর বিচার দেয়। সেই থেকে ময়নার উপর প্রতিশোধ পরায়ন হয়ে ওঠে আবদুল্লাহ।

ময়না আহতর খবর শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে আবদুল্লাহর বিচারের দাবিতে বৃহস্পতিবার সকালে বাগধা স্কুল এ্যান্ড কলেজ এর সাধারণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস ও শ্রেণি কক্ষে বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে বিক্ষোভ সমাবেশ করে মানববন্ধন করে।

আহত শিক্ষার্থীর পরিবার থেকে ঘটনাটি স্থানীয় চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টিকে জানানো হয়েছে। চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি জানান, অভিযুক্ত শিক্ষার্থী ওই ছাত্রীকে উত্তক্ত করে আসছিল। বিষয়টি নিয়ে তিনি কলেজ কর্তৃপক্ষকে মামলা করার জন্য বলবেন বলেও জানান।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক মোল্লা জানান, দুর্ঘটনা বা শিক্ষার্থীদের বিক্ষোভের ব্যপারে স্থানীয়রা বা কলেজ কর্তৃপক্ষ তাকে কিছুই জানায় নি। তার পরেও সাংবাদিকদের মাধ্যমে ঘটনা জেনে তিনি ঘটনাস্থলে এসআই দেলোয়ার হোসেনকে পাঠিয়েছেন। তারা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)