আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ।” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষে বরিশালের আগৈলঝাড়ায় বরিশাল পল্লী বিদ্যুৎ-২এর আওতাধীন আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা সদরে র‌্যালী শেষে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হযরত আলী, সহকারী জেনারেল ম্যানেজার দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সিরাজুল হক সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম সরদার, জোনাল অফিসের নারী পরিচালক পাপড়ী মন্ডল, পুরুষ পরিচালক মৃনাল কান্তি হালদার ,আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি কেএম আজাদ রহমান।

এসময় বক্তারা বিদ্যুৎ সেক্টরে চলতি অর্থ বছরে সরকারের উন্নয় চিত্র তুলে ধরে বলেন ৫৫হাজার কিলোমিটার নতুন লাইন নির্মান করে ৪০লাখ গ্রাহককে নতুন সংযোগ প্রদান করা হয়েছে। ৪৯টি উপকেন্দ্র নির্মানের মাধ্যমে শতকরা ১১ভাগ লোড শেডি কমানো সম্ভব হয়েছে। ২৪০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে আরও ৮০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করা হবে। চলমান উপজেলার কাজ রয়েছে ১৪০টি।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)