রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ব্যবসায়িক পার্টনারকে ডিবি পুলিশে ধরিয়ে দিয়ে তার ব্যবহৃত মোটর সাইকেলটি চুরি করে বিক্রি করেও হজম করতে পারলেন না জাকির হোসেন টিটু। সাতক্ষীরা সদর থানার  উপপরিদর্শক নজরুল ইসলামওই গাড়িটি উদ্ধার করে বুধবার দুপুরে প্রকৃত মালিক খালিদ হোসেন মিলনকে ফিরিয়ে দেন।

পলাশপোলের খালিদ হোসেন মিলন জানান, গত এপ্রিল রাতে তিনিসহ মকবুল হোসেন সাতক্ষীরা ডিবি অফিসে গেলে জাকির হোসেন টিটু তাকে পরিকল্পিতভাবে আটক করিয়ে তার বহুৎ ক্ষতিসাধন করে। পরে তার ব্যবহৃত সাতক্ষীরা-ল-১১-৯৩৫১ বাজাজ পালচার মোটর সাইকেলটি ডিবি অফিস থেকে কৌশলে নিয়ে অবৈধভাবে পলাশপোলের শাহজাহানের কাছে বিক্রি করে। তিনি বিষয়টি জানতে পেরে সম্প্রতি সাতক্ষীরা সদর থানায় এক অভিযোগ করলে উপপরিদর্শক নজরুল ইসলাম গত ২০ আগষ্ট শহরের লাবনী মোড় এলাকা থেকে ওই গাড়িটি উদ্ধার করে বিআরটিএ প্রতিবেদন অনুযায়ি বুধবার দুপুর দু’ টোর দিকে মালিক হিসেবে তাকে দিয়ে দেন।

খালিদ হোসেন মিলন অভিযোগ করে বলেন, গাড়িটি ‘মা’ মোটরস এনর মালিক জিল্লুর রহমানের প্যাডে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা পরিবর্তন করে জাকির হোসেন টিটু বিক্রি করেন। গাড়িটি পুলিশ উদ্ধার করার পর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের এক প্রথম শ্রেণীর নেতা, জেলা যুবলীগের শীর্ষ পর্যায়ের এক নেতাসহ মাদকাসক্ত কয়েকজন মোবাইল ফোনে টিটুর পক্ষ নিয়ে তাকে জীবন নাশের হুমকি দেন। বিষয়টি তিনি সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শককে অবহিত করেন। যৌথ ব্যবসা পরিচালনার সময় তার কাছ থেকে নেওয়া দু’ লাখ ৯২ হাজার টাকা টিটুর কাছ থেকে ফিরে পাওয়ার জন্য তিনি পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

তবে জাকির হোসেন টিটু জানান, টাকা নিয়েও গাড়ির কাগজপত্র করে দেয়নি মিলন। তার কাছে মিলন যে টাকা দাবি করছে তা সঠিক নয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, প্রকৃত মালিককে মোটর সাইকেল ফিরিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে টিটু বেশী বাড়াবাড়ি করলে মোটর সাইকেল ছিনতাইয়ের মামলা রেকর্ড করা হবে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)