আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ছোড়া ক্ষেপণাস্ত্রে গুলি চালিয়ে ভূপাতিত করেছে সৌদি আরব। বুধবার দেশটির দক্ষিণাঞ্চলের নাজরান প্রদেশ লক্ষ্য করে হুথিদের এ হামলায় আহত হয়েছে অন্তত ২৬ জন।

সৌদির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে রিয়াদের নেতৃত্বাধীন জোট জানায়, নাজরানে বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় আহতদের মধ্যে দুই শিশু রয়েছে।

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের মূখপাত্র কর্নেল তুর্কি আল মালিকি বলেন, ইয়েমেনের সাদা প্রদেশ থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রটি প্রতিরোধ করা হয়েছে। এসপিএ’র তথ্য বলছে, আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্রটির ধ্বংসাবশেষের আঘাতে ২৩ জন সামান্য আহত হয়েছে।

আরও পড়ুন : ছেলেকে দিয়ে সৎ মেয়েকে ধর্ষণ করালেন মা

আল মালিকি বলেন, বুধবার রাত ৮ টা ৮ মিনিটে রয়্যাল সৌদি এয়ার ডিফেন্স বাহিনী নারজানের দিকে ছুটতে থাকা একটি ক্ষেপণাস্ত্র দেখতে পায় এবং সফলভাবে ক্ষেপণাস্ত্রটিকে প্রতিরোধের পর ধ্বংস করা হয়।

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা এখন পর্যন্ত সৌদি আরবে ১৮৯টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এতে দেশটির নাগরিক, বেসামরিক ও প্রবাসীসহ অন্তত ১১২ জনের প্রাণহানি ঘটেছে।

সৌদি জোটের ভাষ্য অনুযায়ী, ২০১৫ সালে ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত সৌদি আরবে ১৮৫ বার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা।

তবে সাম্প্রতিক মাসগুলোতে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা সৌদি আরবে ক্ষেপণাস্ত্র হামলা বৃদ্ধি করেছে। তেহরান হুথি বিদ্রোহীদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ করছে বলে অভিযোগ রিয়াদের। এএফপি।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)