আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরিশালে আসার পথে উত্তাল পদ্মায় ঢেউয়ের তোড়ে পরেছে এমভি গ্রীন লাইন ওয়াটার ওয়েজ-৩। এতে জাহাজের সামনের গ্লাস ভেঙে পাঁচজন যাত্রী আহত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। তবে আহত যাত্রীদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

একাধিক যাত্রীরা জানান, সদরঘাট থেকে বরিশাল আসার পথে পদ্মা নদীর মোহনায় বিশাল ঢেউয়ের কবলে পরে গ্রীন লাইন ওয়াটার ওয়েজ-৩। একপর্যায়ে বিশাল আকৃতির একটি ঢেউয়ের তোড়ে জাহাজটির সামনের গ্লাস ভেঙে যায়। ঢেউয়ের তোড়ে আসা পানিতে ভাঙা গ্লাস ছড়িয়ে জাহাজের পাঁচ যাত্রী আহত হয়। ঢেউয়ের পানি জাহাজের ভেতরে প্রবেশ করলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। যাত্রীরা ভয়ে এদিক সেদিক ছোটাছুটি করলে জাহাজটি ডুবে যাওয়ার উপক্রম হলেও ওই অবস্থাতেই জাহাজটি চালিয়ে বরিশালে নিয়ে আসা হয়েছে।

গ্রীন লাইন ওয়াটার ওয়েজের বরিশাল অফিসের ম্যানেজার লিপ্টন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আহতদের জাহাজ কর্তৃপক্ষের উদ্যোগে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটি) বরিশাল অফিসের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, জাহাজটির বিকেলের যাত্রা বাতিল করা হয়েছে। পরবর্তীতে যাত্রী নামিয়ে দিয়ে জাহাজটি মেরামতের জন্য রাজধানীর সদরঘাটের উদ্দেশে নেয়া হয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)