গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার কামারজানিতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এসময় স্থানীয়রা শিশুসহ ১১ জনকে উদ্ধার করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়ার কেরানির চর থেকে কামারজানি আসার পথে এই ঘটনা ঘটে।

কামারজানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস ছালাম জানান, কেরানির চর থেকে নৌকায় করে তিন শিশুসহ ১১ জন যাত্রী সদর উপজেলার কামারজানি ঘাটে আসছিল। নৌকাটি ব্রহ্মপুত্র নদের মাঝামাঝি আসার হঠাৎ নদ উত্তাল হয়ে উঠলে নৌকাটি ডুবে যায়।

এসময় অপর একটি নৌকায় করে গাইবান্ধা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাদিকুর রহমানের নেতৃত্বে প্রশাসনের একটি দল চরের একটি আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে যাচ্ছিলেন। তারা নৌকা ডুবির ঘটনা দেখে সঙ্গে সঙ্গে উদ্ধারের চেষ্টা চালায়। পরে খবর পেয়ে কামারজানি ঘাট থেকে আরও পাঁচটি নৌকা নিয়ে স্থানীয়রা সেখানে যায়। এসময় নদ থেকে ভাসমান অবস্থায় তিন শিশুসহ ১১ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নৌকা ডুবির ঘটনায় তারা তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজ শুরু করেন। এরপর স্থানীয়রা উদ্ধার কাজে অংশ নেওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি। ভাসমান অবস্থায় শিশুসহ ১১ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের প্রাথমিকভাবে কামারজানি উপ-স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করা সম্ভব হয়নি।

(এসআরডি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)