রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদরের বকচরা আহমদিয়া দাখিল মাদ্রাসার সহকারি সুপারসহ নয়জন শিক্ষককে পুলিশ আটক করেছে। বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদেরকে ওই মাদ্রাসা চলাকালিন সময়ে আটক করা হয়।

আটককৃতরা হলেন, সাতক্ষীরা সদর (পশ্চিম) জামায়াতের আমীর মাওলানা শাহাদাৎ হোসেন, মাদ্রাসার সহকারি সুপার ও আগরদাড়ি ইউনিয়ন জামাতের আমীর মাওলানা আব্দুস সামাদ, মাওলানা আবুল খায়ের, মাওলানা মোজাম্মেল হক, মোজাফফর হোসেন, মোঃ ফারুক হোসেন, মোঃ আব্দুল হামিদ, মোঃ হাফিজুল ইসলাম ও মিলন হোসেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, বকচরা আহমদিয়া দাখিল মাদ্রাসায় সরকার উৎখাত ও নাশকতার পরিকল্পনা নিয়ে গোপন বৈঠক চলছে মর্মে তিনি খবর পান। এরই ভিত্তিতে পুলিশ বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় জামায়াত নেতা মাওলানা শাহাদাৎ হোসেন ও আব্দুসসামাদসহ নয়জন জামায়তপন্থি শিক্ষককে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে বকচরা আহমদিয়া দাখিল মাদ্রাসার করনিক আইয়ুব আলী ও পিওন আব্দুল মান্নান জানান, বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শিক্ষকরা তাদের নিজ নিজ শ্রেনীতে পড়ানোর সময় দু’টি ইজি বাইক ও একটি পুলিশ বহনকারি পিকআপ ভ্যান মাদ্রাসার সামনে আসে। পরে দু’জন ইউনিফর্ম পরিহিত পুলিশ ও ডিবি পুলিশ মাদ্রাসার চারপাশে অবস্থান নেয়। এ সময় আটক করা হয় নয়জন শিক্ষক।

তবে ছুটিতে থাকা বকচরা আহমদিয়া দাখিল মাদ্রাসা সুপার রমজান আলীর সঙ্গে বৃহষ্পতিবার বিকেল সোয়া চারটার দিকে তার ০১৭২৪-৭০৫৩৮৮ নং মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

বকচরা আহমদিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি অ্যাড.এসএম হাসানউল্লাহ এর সঙ্গে বৃহষ্পতিবার বিকেল চারটার দিকে তার ০১৭১২-৮১৪১৭৭ নং মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি রিসিভ করেননি।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০১৮)