রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলায় বিএনপি জামায়াতের নেতাকর্মীরা গ্রেফতার আতংকে ঘর ছাড়া হয়ে পড়েছেন।

১ ও ৪ সেপ্টেম্বর নাশকতার উদ্যোশে গোপন বৈঠক করার অভিযোগ এনে থানা পুলিশ কৃর্তক বিএনপি জামায়াতের মোট ৭৮ জন নেতাকর্মির নাম উল্লেখ্য করে দেড় শতাধিকের উপর অজ্ঞাত আসামী করে এস আই আহসান হাবীব ও তারেকুল তৌফিক বাদী হয়ে পৃথক দুটি মামলা করে।

মামলা দুটিতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা প্রবীণ শিক্ষক মিজানুর রহমান পৌর বিএনপির সম্পাদক খলিলুর রহমান উপজেলা ছাত্রদলের সভাপতি বকুল মজুমদার সম্পাদক আওলাদ হোসেনসহ তৃণমুল নেতাকর্মি ও সমর্থকদেরও আসামী করা হয়েছে। মামলায় এ পর্যন্ত মোট তিনজন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।মামলার অন্য আসামীরা গ্রেফতার আতংকে নিজেদের গা ঢাকা দিয়ে বেড়াচ্ছেন।

যদিও বিএনপি নেতারা বলছে পুলিশের অনুমতি নিয়ে শুধু মাত্র ১লা সেপ্টেম্বর শান্তা কমিউনিটি সেন্টারে দলের ৪০তম প্রতিষ্ঠাবাষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কোথাও কোন ধরনের গোপন বৈঠক করা হয় নি। তাছাড়া গোপন বৈঠক করার প্রশ্নই আসে না। অতীতেও বিএনপি অনেক কর্মসুচি পালন করেছে প্রকাশ্যে। কখনো গোপনে বৈঠক করার নজির নেই।

বর্তমান শাসক দল বিএনপি তথা বিরোধী দলকে দমন নিপীড়নের অংশ হিসেবে পুলিশ দিয়ে অহেতুক মিথ্যা মামলা দিচ্ছে। এই মিথ্যা মামলার গ্রেফতার এড়াতে বিএনপি জামায়াতের নেতাকর্মিরা নিজেদের গা ঢাকা দিয়ে ঘর ছাড়া হয়ে বেড়াচ্ছেন। যা অত্যন্ত দুঃখ জনক। পরিবার পরিজন ছেড়ে মিথ্যা মামলার গ্রেফতার এড়াতে এ ছাড়া নেতাকর্মিদের আর কি উপায় আদালতের মাধ্যমে জামিন না হওয়া প্রর্যন্ত।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান এ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না গণতন্ত্র পুনরায় উদ্বার না করা প্রর্যন্ত আন্দোলন চলছে চলবেই।

(কেএএস/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০১৮)