রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : নাশকতার পরিকল্পনা নিয়ে গোপন বৈঠককালে দুটি পৃথক অভিযানে জামায়াত ও বিএনপির পাঁচজনকে আটক করেছে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার রাতে সাতক্ষীরার শ্যামনগরের বালিয়াপুর ও আশাশুনির বসুখালি থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল, কিছু ধারালো অস্ত্র এবং সাংগঠনিক ও জ্বিহাদি বইপত্র ছাড়াও বিপুল পরিমান লিফলেট জব্দ করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক শাহরিয়ার হাসান জানান, গোপন খবরের ভিত্তিতে বৃহষ্পতিবার রাতে শ্যামনগরের বালিয়াপুর ও আশাশুনির বসুখালিতে অভিযান চালানো হয়। এ সময় শ্যামনগর উপজেলা জামায়াতের সাবেক আমির নজরুল ইসলাম ও ফিংড়ি ইউনিয়ন জামায়াতের আমির আজহারুল ইসলামকে আটক করা হয়। তাদের কাছ থেকে সাংগঠনিক বইপত্র ও লিফলেট জব্দ করা হয়।

গোয়েন্দা পুলিশ কর্মকর্তা আরও বলেন একই রাতে আশাশুনির বসুখালি বাজারের খায়রুলের মাছের ঘরে গোপন বৈঠক করছিল নাশকতার বহু মামলার তিন আসামি গোদাড়ার হাবিবুর রহমান, হ্যাণ্ডকাপ পরানো অবস্থায় পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী বসুখালির আলি হায়দার ও মো. আশরাফুল। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বেশ কয়েকটি ধারালো অস্ত্র। পুলিশ তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০১৮)