বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পূর্ব সুন্দরবনে চাদঁপাই রেঞ্জের হরমাল খাল এলাকা খেকে বনদস্যু ছাত্তার বাহিনীর সদস্যরা মুক্তিপণের দাবিতে আলম হাওলাদার (৪০) নামে এক জেলেকে অপহরণ করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় অপহৃত হওয়া জেলে আলম হাওলাদার বাগেরহাটের শরণখোলা উপজেলার ধানসগর গ্রামের সুলতান হাওলাদারের ছেলে এবং মৎস্য আড়ৎদার জাকির তালুকদারের জেলে বলে নিম্চিত হওয়া গেছে।

বাগেরহাটের শরণখোলার মৎস্য আড়ৎদার জাকির তালুকদার ও অপহৃত জেলের এক স্বজন জানান, সুন্দরবনের চাদঁপাই রেঞ্জে থেকে অনুমতিপত্র নিয়ে বনের হরমাল খাল এলাকায় মাছ ধরার সময় বৃহস্পতিবার সন্ধ্যায় বনদস্যু ছাত্তার বাহিনী জেলেদের নৌকায় হানা দেয়। এসময় লক্ষাধিক টাকার মাছ ও জাল লুট করে ও জেলে আলমকে মুক্তিপনের দাবিতে অপহরণ করে সুন্দরবনের গহীন অরণ্যে নিয়ে যায়। বনদস্যুরা তার মুক্তিপণ বাবদ ১ লাখ টাকা দাবি করেছে বলে শুক্রবার সন্ধ্যায় জানিয়েছেন অপহৃত ওই জেলের স্বজন বাবুল মাস্টার।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন অপারেশন কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ মুঠোফোনে জানান, জেলে অপহরণের এই খবর তাদের জানা নেই। তবে সুন্দরবনে বনদস্যু দমনে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

(এসএকে/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০১৮)