গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কোনাবাড়িতে দশ বছর বয়সী এক স্কুলছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটেছে। কোনাবাড়ির এসরার নগরের আক্তারুজ্জামানের মেয়ে মারিয়া ওই এলাকার শাহীন ক্যাডেট একাডেমির চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

নিখোঁজের ছয় ঘণ্টা পর সোমবার রাত সাড়ে ১০টার দিকে স্কুলছাত্রী মারিয়া আক্তারের লাশ উদ্ধার করা হয় তাদের বাড়ির জেনারেটরের কক্ষ থেকে।

কোনাবাড়ি পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. জাকির হোসেন জানান, এ ঘটনায় পুলিশ ওই বাড়ির নিরাপত্তাকর্মী আব্দুল আলিম (৪৩), একই বাড়ির ভাড়াটে সুমন (৩০) ও তার বন্ধু মিলনকে (২৫) আটক করেছে। তিনি বলেন, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন ধর্ষণচেষ্টার কথা জানাজানির ভয়ে মারিয়াকে হত্যার কথা স্বীকার করেছে। তিনি বলেন, ছয় তলা ওই ভবনের তৃতীয়তলায় বাবা-মার সঙ্গে থাকত মারিয়া। সোমবার বিকালে স্কুল ছুটির পর সে বাড়ি না ফেরায় সন্ধ্যায় জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি করেন তার বাবা।

তিনি বলেন, পুলিশ বিভিন্ন এলাকায় তল্লাশির পর রাত সাড়ে ১০টার দিকে ওই ভবনের নীচতলার জেনারেটর কক্ষ থেকে প্রথমে মারিয়ার স্কুল ব্যাগ ও পরে চাদর দিয়ে ঢাকা তার লাশ উদ্ধার করে।

(ওএস/অ/জুলাই ১৫, ২০১৪)