গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের হরিরামপুর ইউনিয়নে স্কুল ছাত্রকে অপহরন করে জোর পূর্বক স্কুল ছাত্রীর সঙ্গে বাল্য বিবাহ দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, গত ৫ সেপ্টেম্বর উপজেলার হরিরামপুর ইউনিয়নের রামচন্দ্রপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র, তরুন ফুটবলার ক্রোড়গাছা গ্রামের ওহায়েদুল ইসলামের ছেলে হিটলার রহমান (১৪) কে অপহরণ করে একই ইউনিয়নের ক্রোড়গাছা নতুন হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও রামচন্দ্রপুর গ্রামের মুত মজনু মিয়ার মেয়ে মিনি খাতুন (১৩) এর সঙ্গে গোপনে জোর পূর্বক বাল্য বিবাহ দেয়ার অভিযোগ করেছে হিটলারের বাবা ওহায়েদুল ইসলাম।

তিনি আরও জানান, গত মঙ্গলবার বিকালে রামচন্দ্রপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর প্রস্তুতি খেলা শেষে সন্ধায় তার বন্ধুর বাড়ী রামচন্দ্রপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে আরিফ মিয়ার সঙ্গে যাওয়ার সময় একই গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে রাজা মিয়া (৪৫) , মৃত আব্দুস ছালাম উদ্দিনের ছেলে লুৎফর রহমান (৬০) ও মৃত মজনু মিয়ার স্ত্রী ময়না বেওয়া (৪৫) সহ ৫/৭ জন তাদের পথ রোধ করে হিটলারকে ছিনিয়ে নিয়ে যায়।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানায় অভিযোগ করিলে থানা কর্তৃপক্ষ তাকে স্থানীয় ইউনিয়ন পরিষদের শরনাপর্ণ হতে বলেন।

এ বিষয়ে হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান আলী সাজু জানান, গত ৬ সেপ্টেম্বর বুধবার জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের খেলার জন্য প্রস্তুতি খেলা শেষ করে ইউনিয়ন পরিষদে পৌছাঁর কিছুক্ষন পর উক্ত ঘটনাটি জানতে পেরে বিষয়টি সমাধানের জন্য ইউপি সদস্য খেজের আলীকে ঘটনাস্থলে পাঠাইলে তিনি ব্যার্থ হয়ে ফিরে আসে।

তবে তিনি আরও জানান, মেয়ে পক্ষের লোকজন গোপন করে রেখে তাদের বিবাহের প্রচেষ্টা করছে, কিন্তু ছেলে ও মেয়ে উভয়েই অপ্রাপ্ত বয়স্ক।

এ বিষয়ে লুৎফর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছেলে ও মেয়ে দীর্ঘ দিন হচ্ছে একে অপরকে ভালবাসে। তাই ছেলে মেয়ের কাছে গিয়েছিল। বর্তমানে ছেলে আমাদের আওতায় রয়েছে।

(এসআইআর/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০১৮)