মদন (নেত্রকোনা) প্রতিনিধি : দীর্ঘদিন ধরে দুর্ভোগের পর পৌরসভার সাড়া না পেয়ে অবশেষে বে-সরকারি কিন্ডার গার্টেন লার্নিং পয়েন্টের উদ্যোগে পৌর সদরে সড়ক সংস্কার হচ্ছে। রবিবার সড়ক নির্মাণের আনুষ্ঠানিকতা উদ্ভোধন করেন বিদ্যালয়ের কর্তৃপক্ষ।

জানা যায়, মদন পৌরসভার ৭ নং ওয়াডের্র প্রধান সড়কের সংযোগ এ সড়ক পথে লার্নিং পয়েন্ট ,স্কুল অব এক্সিলেন্স,জাহাঙ্গীরপুর টি আমিন পাইল্ট সরকারি উচ্চ বিদ্যালয়,শহীদ স্বরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ শতাধিক আবাসিক পরিবারের লোকজন ও অন্যান্য এলাকার লোকজন উপজেলা সদরের সাথে সহজ এ পথে যোগাযোগ রক্ষা করে থাকে।

প্রতিদিন এ পথে এসব এলাকার শত শত লোকজন যাতায়াত করলেও সামান্য বৃষ্টিপাত হলেই পানি জমে রাস্তাটি ডুবে যাতায়াতের বিঘ্ন সৃষ্টি করে। পাশে পুকুর থাকায় প্রতিরক্ষা দেয়াল নির্মাণ না করায় রাস্তাটি যে কোন মূহূর্তে ভেঙে পুকুরে বিলীন হয়ে যেতে পারে। এ ব্যাপারে এলাকাবাসী ও বিদ্যালয়ের কর্তৃপক্ষ একাধিকবার যোগাযোগ করেও পৌরসভার কোন সাড়া না পেয়ে অবশেষে রোববার লার্র্র্র্নিং পয়েন্ট কর্তৃপক্ষের উদ্যোগে রাস্তা সংস্কার কাজ শুরু করেন।

রবিবার সরজমিনে গেলে রাস্তায় বালি ও সুরকি ফেলে শ্রমিকরা রাস্তা সংস্কার করার দৃশ্য চোখে পড়ে।

এ ব্যাপারে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হুমায়ুন আহমেদ জানান, দীর্ঘদিন ধরে জলাবদ্ধতায় রাস্তাটি পুকুরে চলে যাওয়ার পথে,বিষয়টি নিয়ে পৌর মেয়রের সাথে একাধিকবার যোগাযোগ করেও কোন সুফল না পাওয়ায় স্কুলের অর্থ্যায়নে রাস্তা সংস্কার করা হচ্ছে। তবে পৌর কর্তৃপক্ষ দ্রুত এদিকে সুনজর দিলে স্থায়ীভাবে এ সমস্যা সমাধান ঘটবে।

পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম বলেন,এলাকাবাসী রাস্তার দূরাবস্থা বিষয়টি নিয়ে আমার সাথে আলোচনা করেছেন। বরাদ্দ না পাওয়ায় সঠিক সময়ে কাজ শুরু করা সম্ভব হয়নি। তবে বরাদ্দ পেলে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।

(এএমএ/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০১৮)