স্টাফ রিপোর্টার : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবনের ঝুঁকিতে আছেন দাবি করে রুহুল কবির রিজভী বলেছেন, এই অবস্থায় দেশবাসী আর চেয়ে চেয়ে দেখবে না।

সাবেক প্রধানমন্ত্রীকে অবিলম্বে তার পছন্দের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার দাবি জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেছেন, অন্যথা এর পরিণতি ভালো হবে না।

রবিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন রিজভী।

বিএনপি নেতা বলেন, ‘বেগম জিয়ার জীবন হুমকির মুখে থাকবে, আর দেশবাসী চেয়ে চেয়ে দেখবেন তা হবে না। কালবিলম্ব না করে তাকে ই্উনাইটেড বা অন্য কোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে টালবাহানার পরিণতি ভাল হবে না।

খালেদা জিয়াকে অভুক্ত রেখে, বিনা চিকিৎসায় ভোগানোর জন্য কারাবন্দি করে রাখার অভিযোগও করেন রিজভী। বলেন, ‘বেগম জিয়ার ভাগ্য আদালতের ওপর নির্ভরশীল নয়, তা নির্ভর করে শেখ হাসিনার মর্জির ওপর।’

রিজভী বলেন, ‘বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে চরম উৎকন্ঠায় দেশবাসীসহ দলীয় নেতাকর্মীরা। তিনি এতটাই গুরুতর অসুস্থ যে, তার বাম হাত ও পা প্রায় অবশ হয়ে যাচ্ছে। চলফেরা দূরের কথা, তিনি উঠে দাঁড়াতেও পারছেন না।’

খালেদা জিয়ার অসুস্থতাকে ‘তাচ্ছিল্য’ করে তার জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে অভিযোগ করে একে ‘চরম অমানবিকতার নিষ্ঠুর বহিঃপ্রকাশ’ বলেন রিজভী।

‘গায়েবি মামলা দিচ্ছে পুলিশ’

শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাচ্ছেন অভিযোগ করে রিজভী বলেন, ‘দেশজুড়ে চলছে এখন গায়েবি মামলার ছড়াছড়ি। ‘মৃত ব্যক্তিকেও এখন ককটেল ছুঁড়ে মারতে দেখছে পুলিশ। সরকার কি অদ্ভুত বাহিনীতে পরিণত করেছে আইনশৃঙ্খলা বাহিনীকে!’

‘ঢাকা মহানগর দক্ষিণ কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৯৬ জন নেতাকর্মীর নামে গত ৫ সেপ্টেম্বর বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হয়েছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় এই যে, কদমতলী থানাধীন বিএনপি নেতা মো. মুনসুর আলী গত ২৭ অক্টোবর ২০১৭ তারিখে মৃত্যবরণ করলেও তাকেও এই মামলায় আসামি করা হয়েছে।’ ‘এছাড়া এ বছর পবিত্র হজ পালন করতে সৌদি আরব আছেন এমন একজনকে এই মামলায় আসামি করা হয়েছে।’

“আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার গণবিচ্ছিন্ন হতে হতে জনগণের কাছ থেকে কোণঠাসা হয়ে পড়েছে। সেজন্য একমাত্র পুলিশই আওয়ামী সরকারের ‘লোকাল গার্ডিয়ান’ এর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।”

শুক্রবার পটুয়াখালীতে বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী নিজ বাড়িতে অবস্থান করার সময় যুবলীগ-ছাত্রলীগের কর্মীরা কয়েক দফা তার বাসায় হামলা চালায় বলে অভিযোগ করেন রিজভী।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০১৮)