সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নে মানবতার সেবকের ভূমিকায় দীর্ঘদিন যাবত নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন এস এম সাইফুল আলম বিপুল। তিনি ইউনিয়নের গরীব, অসুস্থ্য পরিবার কে চিকিৎসার সেবা, সড়ক দূর্ঘনায় আহতদের সহযোগিতা, বেহাল সড়ক গুলো নিজ উদ্দোগে মেরামত, বাল্য বিবাহ প্রতিরোধ, এলাকার যুবকদের নিয়ে মাদক বিরোধী ফুটবল খেলা পরিচালনার পাশাপশি ফুটবল মাঠ সংস্কার, সনাতন ধর্মবলীদের চরক মেলা সফল করায় ভূমিকা, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে গিয়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সাথে মত বিনিময় করা সহ রাজনৈতিক ও পেশাজীবিদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা। 

তিনি ইতিপূর্বে সাতবাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী রাবেয়া খাতুনের বাল্য বিবাহ রোধ করে ব্যাপক আলোচনায় এসেছে, এ ছাড়া সড়ক দূর্ঘটনায় গুরুত্বর আহত অজ্ঞাত এক মহিলা কে চিকিৎসা করে সামাজিক যোগাযোগের মাধ্যমে আহত মহিলা কে তার পরিবারের স্বজনের কাছে তুলে দিয়ে পত্রিকার শিরোনামে আশে।

সাতবাড়ীয়া জামে মসজিদ থেকে ইউনিয়ন পরিষদের সড়কে নিজ উদ্দোগে মেরামত করে পদ্মা নদীর পাড়ে দর্শনার্থীদের মন জয় করেছে। মাদক থেকে যুব সমাজ কে দুরে রাখতে নিয়মিত সাতবাড়ীয়া ডিগ্রী কলেজ মাঠে মাদক বিরোধী ফুটবল খেলা চালু করেছে। শিক্ষার মান উন্নয়নে ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষক ছাত্র-ছাত্রীদের সাথে মত বিনিময় করেন।

এ ছাড়া ইউনিয়নের মৃত ব্যক্তিদের পরিবারের পাশে থেকে সহযোগিতা ও শোক জ্ঞাপন করেন। বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকান্ডের সহযোগিতার করে আসছে।

এস এম সাইফুল আলম বিপুল ১৯৭৩ সালের সাতবাড়ীয়া ইউনিয়নের তারাবাড়ীয়া গ্রামে জন্ম গ্রহণ করে, সে ছোট বেলায় তার নানী বাড়ী থেকে উদয়পুর প্রাথমিক বিদ্যালয় পড়াশোনা শেষে বগুড়া পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় এরপর ক্যাম পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক ও শাহ সুলতান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে রাজশাহী বিশ্ববিদ্যলয় থেকে অনার্স এবং মাস্টার্স পড়া শেষ করেছেন।

তিনি সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের একাধিক বার নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলমের ছেলে। বিপুল জানান এলাকার সাধারণ মানুষের বিপদে ও সামাজিক কাজে অংশ নিয়ে নিজেকে মানবতায় সেবায় নিঃস্বার্থ ভাবে উৎস্বর্গ করতে চাই, এর বেশী কিছু না। তিনি প্রশাসন ও জন প্রতিনিধিদের নিকট সাতবাড়ীয়া ডিগ্রী কলেজ মাঠ টি সংস্কার করে ফুটবল খেলার উপযোগির দাবী জানান।

(এস/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০১৮)