সিলেট প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমনের ডাকে জেলা শহরে নৌকার সমর্থনে গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে জেলা শহরের বালুর মাঠে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও কয়েক হাজার লোকজন সমবেত হন সমাবেশ এবং গণমিছিলে।

আগামী সংসদ নির্বাচনে সুনামগঞ্জ ৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের জাতীয় পার্টির পরিবর্তে মহাজোট থেকে আওয়ামী লীগের প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবিতে ওই মিছিলটি বালুর মাঠ থেকে বের হয়ে শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বালুর মাঠে এসে ফের এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত সুনামগঞ্জ-৪ আসনে ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের স্বার্থে জাপাকে (এরশাদ) ছাড় দেয়া হয়। কিন্তু গত প্রায় ৫ বছরে এই আসনের দুটি উপজেলায় নূন্যতম উন্নয়নের ছোঁয়া লাগেনি। সারা দেশে যখন জাতীর জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের জোয়ার বইছে তখন সুনামগঞ্জ সদর আসনে উন্নয়নের ক্ষেত্রে শত বছর পিছিয়ে গেছে। গুরুত্বপূর্ণ এই আসনটি জাপার দখলে থাকায় আ’লীগের দলীয় নেতাকর্মীরা নানাভাবে হয়রানি ও অবমূল্যায়নের শিকার হচ্ছে। বক্তারা আগামী সংসদ নির্বাচনে মহাজোট হলে আসনটি জাপাকে ছাড় না দেয়ার জন্য দাবি জানান।

শহরের বালুরমাঠে জেলা আওয়ামীলীগের ব্যানারে আয়োজিত গণমিছিল পরবর্তী সমাবেশে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মলয় চক্রবর্তী রাজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সহ সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নান্ট রায়ু, অ্যাডভোকেট হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, কোষাধক্ষ্য ইশতিয়াক আহমদ শামীম, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট আবুল আজাদ রোমান।

গণমিছিলে অংশ নিতে সকাল থেকেই সুনামগঞ্জ পৌর শহরে, সদর ও বিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও প্রত্যন্ত গ্রাম থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় নেতা-কর্মী এবং সাধারণ লোকজন পৌর শহরের বালুর মাঠে সমবেত হন।

(এস/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০১৮)