বিনোদন ডেস্ক : জনপ্রিয় নায়িকা পপির জন্মদিন আজ (১০ সেপ্টেম্বর)। চলচ্চিত্রে অভিনয় করে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন পপি। কীভাবে কাটছে এই নায়িকার জন্মদিন? পপি নিজেই জানালেন জন্মদিনে তেমন কোনো আয়োজন থাকছে না। সাদামাটা ভাবেই কাটাচ্ছেন দিনটি।

নিজের জন্মদিন প্রসঙ্গে পপি বলেন, ‘নিজের জন্মদিনে নিজের তেমন কিছু করতে ইচ্ছা করে না। গত বেশ কয়েক বছর ধরে আমার নিজের কিছুই করা হয়ে ওঠে না জন্মদিনে। কারণ আমার মনে হয় দিনটিতে আমি পৃথিবীতে এসেছি। এ তো এমনিতেই আনন্দের দিন। আমার পরিবার বা আমার যারা শুভাকাঙ্খি তারা যদি দিনটি সেলিব্রেট করতে চান তাতে আমার আপত্তি থাকে না। ‘তারকা কথন’ অনুষ্ঠানে থাকছি আজ। আমি সবার দোয়া চাই যেন ভালো থাকি, সুস্থ থাকি। আরও ভালো ভালো চলচ্চিত্রে যেন কাজ করতে পারি।’

খুলনার শিববাড়ীতে জন্মেছিলেন পপি। মুন্নুজান স্কুলে পড়াশোনাকালীন ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী হিসেবে মিডিয়ায় তার অভিষেক ঘটে। চলচ্চিত্রে আসার আগে তিনি শহীদুল হক খান পরিচালিত ‘নায়ক’ নাটকে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের বিপরীতে প্রথম অভিনয় করেন।

স্কুলে পড়াকালীন সময়েই ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আগমন ঘটে তার। প্রয়াত নায়ক সালমান শাহ-এর বিপরীতে একটি ছবিতে অভিনয় করার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটার কথা থাকলেও সালমানের অকাল মৃত্যুর কারণে তা হয়ে ওঠেনি।

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ ছবি দিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরুর পর এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। দেখতে দেখতে চলচ্চিত্রে তার পথচলার বিশ বছর পেরিয়েছে। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। কুলি থেকে আজকের সোনা বন্ধু’তে তার উপস্থিতি যেন এখনো সেই একইরকম। বর্তমানে চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ছোটপর্দাতেও নিয়মিত অভিনয় করছেন পপি।

শুধু চলচ্চিত্রেই নয় বিজ্ঞাপনে মডেল হিসেবে তার উপস্থিতি ছিলো একজন আকর্ষনীয় মডেল’রই মতো। ছোটপর্দায় মাঝে মাঝে যেসব নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন, সেখানেও তিনি হয়েছেন নন্দিত। তাই সংস্কৃতির পথে তার পথচলা ছিলো সবসময়ই নান্দনিক, প্রশংসনীয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১০, ২০১৮)