আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সাংবাদিক সুবর্না আক্তার নদী হত্যার প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দ্রুত খুঁজে বের করে দৃষ্ঠান্ত মুলক শাস্তির দাবিতে বরিশালের আগৈলঝাড়া প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

একই দাবিতে সাংবাদিকদের সাথে সংহতি প্রকাশ করেছে আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দরাও।

মঙ্গলবার ১১টায় আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি কেএম আজাদ রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্তরে মানববন্ধন চলাকালীন সময়ে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সমনক্ষযক আবু সালেহ লিটন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসীম সরদার, প্রেসক্লাব সাবেক সভাপতি সরদার হারুন রানা প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে যুদ্ধপরাধীসহ সকল অপরাধের বিচার করছেন, তাই সাংবাদিক নদী হত্যার বিচারও এই সরকার নিশ্চই করবেন বলে আশা প্রকাশ করেন তারা।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার ইউনিটির নেতৃবৃন্দ, আগৈলঝাড়া উপজেলা রিপোটার্স ইউনিটির সাংবাদিকবৃন্দ, গৈলা মডেল সরকালী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি গিয়াস উদ্দিন মোল্লা, এনজিও সমম্বয় পরিষদের সাধারণ সম্পাদক কাজল দাসগুপ্ত, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আহ্বায়ক আবদুল্লাহ লিটন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির পাইক প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট রাতে পাবনা শহরের রাধানগর মহল্লার বাসার গেটের সামনে সুবর্না আক্তার নদীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার পর দিন নিহত সাংবাদিকের মা মর্জিনা বেগম বাদি হয়ে সুবর্নার সাবেক শ্বশুর, সাবেক স্বামীসহ তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করে পাবনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

এর মধ্যে মামলার এজাহারভুক্ত আসামি সুবর্নার সাবেক শ্বশুর ও শামসুজ্জামান মিলনকে আইন শৃংখলা বাহিনী গ্রেফতার করলেও অন্য আসামীরা এখনও গ্রেফতার না হওয়ায় সাংবাদিক নেতারা ক্ষোভ প্রকাশ করে আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান বক্তারা।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৮)