সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনা কেন্দুয়া থানা পুলিশ হত্যা ও মাদক আইনে দায়ের করা পৃথক দুটি মামলায় ৪ আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে। 

সোমবার বিকাল ৫টা থেকে জিজ্ঞাসাবাদ শুরু হয়ে মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ শেষে আবার তাদেরকে নেত্রকোনা আদালতে পাঠানো হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কেন্দুয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) স্বপন চন্দ্র সরকার জানান, গত ২০ জুলাই রাতে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ডাউকি গ্রামের সাবিজ মিয়ার ছেলে কলেজ ছাত্র জুয়েল হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৪ সেপ্টেম্বর ডাউকি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে নূরে আলম কে গ্রেফতার করা হয়। হত্যা রহস্য উদঘাটনে তাকে জিজ্ঞাসাবাদের জন্য জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে রিমান্ডের জন্য আবেদন করা হলে আদালত এক দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এ প্রেক্ষিতেই নূরে আলমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি জানান, এর আগে কলেজ ছাত্রের হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পার্শ্ববর্তী গড়াডোবা ইউনিয়নের রামপুর গ্রামের হলুদকে গ্রেফতারের পর রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

অপরদিকে কেন্দুয়া থানা পুলিশের এসআই তারেক মুহাম্মদ মাসুদ জানান, ১০০ পিস ইয়াবা সহ সান্দিকোনা ইউনিয়নের টিপ্রা গ্রামের আলাল উদ্দিনের ছেলে রাজন, আব্দুল মজিদের ছেলে জাহাঙ্গীর আলম ও সাইফুল ইসলামের ছেলে হযরত আলীকে একদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদে তারা পুলিশের নিকট স্বীকার করেছে ইয়াবা তাদের হাতেই ছিল এবং তারা নিয়মিত সেবন করে।

গত ৩ সেপ্টেম্বর কেন্দুয়া থানা পুলিশের এসআই নোমান সাদেকিন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আবার আদালতে পাঠানো হবে।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৮)