নিউজ ডেস্ক : ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে কক্সবাজারে ১৮ থেকে ৩০ বছরের বয়সের তরুণ/তরুণীদের জন্য চলচ্চিত্র প্রশিক্ষণ, নির্মাণ ও প্রদর্শনীসহ একটি প্রযোজনা ভিত্তিক অনুষ্ঠান হতে যাচ্ছে শীঘ্রই।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে এধরণের অনুষ্ঠান। এ বছরের প্রতিপাদ্য বিষয় হল শান্তি, সুশাসন এবং সহনশীলতা। এই বিষয় গুলো চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরে কিভাবে একটি শান্তিপুর্ণ বাংলাদেশ নির্মাণ করা যায়- যেখানে তরুণরা তাদের সম্ভবনাকে কাজে লাগাতে পারবে।

জানানো হয়, ২৫ জন তরুণ/তরুণী এই প্রোগ্রামের মাধ্যমে চলচ্চিত্র প্রশিক্ষণে অংশগ্রহণ, নির্মাণ ও প্রদর্শনের সুযোগ পাবেন । যাদের চলচ্চিত্র, ফটোগ্রাফি, লেখালেখি, পারফর্মিং আর্ট এর প্রতি আগ্রহ আছে এবং চলচ্চিত্র, ভিডিও, টেলিভিশন, থিয়েটার, অভিনয় বা গল্প লেখায় অভিজ্ঞতা আছে তাদের জন্য এই প্রোগ্রাম সবচেয়ে উপযুক্ত। ১৮ থেকে ৩০ বছরের তরুণ/তরুণী যাদের সমাজে সুশাসন ও শান্তির জন্য কাজ করতে আগ্রহ আছে তাদের কে আগামী ১৮ সেপ্টেম্বর ২০১৮ এর মধ্যে নিম্নের গুগুল ফরমটি পূরণ করে আবেদন করার জন্য আহবান করা হয়েছে ।

এই প্রোগ্রামের মাধ্যমে তরুণ/ তরুণী রা অংশগ্রহণ মূলক চলচ্চিত্র নির্মাণ কর্মশালায় অংশগ্রহন, মুল ভাবনা থেকে গল্প এবং গল্প থেকে চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনী এবং প্রফেশনাল নির্মাতাদের সাথে হাতে কলমে শেখার সুযোগ পাবেন। যারা নির্বাচিত হবেন তাদের সবাইকে স্কলারশিপ দেওয়া হবে।

বিস্তারিত জানতে www.film4peace.org ভিজিট করুন।

(ওএস/অ/সেপ্টেম্বর ১৫, ২০১৮)