মোঃ মমিনুল ইসলাম, ভালুকা : যারা একবেলা ভালো খাবারের আশা কখনো করেনা, পথে যাদের চলা আর পথেই যাদের বসতি তাদের অন্তত একবেলা ভালো খাওয়ানোর প্রত্যয়ে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ এই ব্যতিক্রম আয়োজন করেছে।

পথ শিশু ও হতদরিদ্র পরিবারের লোকজনদের মধ্যে প্রতি শুক্রবার দুপুরের খাবার পরিবেশন আয়োজন কওে এক নজির সৃষ্টি করেছেন হবিরবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বাদ জু’মা ১০নং হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ের সামনে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাঈম হাসান ডালিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবুর সঞ্চালনায় ‘এক বেলা ভালো খাই’ খাবার বিতরণ কর্মসূচির শুভ উদ্ভোধন করেন হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু, অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভালুকা উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন, সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিব, হবিরবাড়ী ইউনিয়ন আঞ্চলিক শ্রমীকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুমন, হবিরবাড়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি মোঃ শাহজাহান খন্দকার ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম সোহাগ, কবির হাসান কফিল, আজিজুল ইসলাম, রবিন আহম্মেদ, জামাল আকন্দ, আমিনুল ইসলাম টুনটুনি প্রমূখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ হতদরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। হবিরবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের এই কার্যক্রম প্রশংসার দাবি রাখে। আশা করি ভালুকা সহ সারা দেশে এই কার্যক্রম ছড়িয়ে যাবে আর হবিরবাড়ী ইউনিয়ন মডেল হয়ে থাকবে।

এই কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার বাদ জু’মা হবিরবাড়ী ইউনিয়নের প্রায় দেড় শতাধিক অসহায়, পথ শিশু ও হতদরিদ্র নারী পুরুষদেরকে ভালো মানের খাবার পরিবেশন করা হয়। আয়োজক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নাঈম হাসান ডালিম বলেন, আজ থেকে শুরু হওয়া এই খাবার বিতরণ কার্যক্রম প্রত্যেক শুক্রবার একই জায়গায় একই সময়ে অব্যাহত থাকবে।

(এম/এসপি/সেপ্টেম্বর ১৫, ২০১৮)