নোয়াখালী প্রতিনিধি : বাতির নিচে অন্ধকার! সারা দেশে বর্তমান সরকারের উন্নয়ন চোখে পড়ার মত হলেও এটাও সত্যি যে যোগাযোগ ও সেতু মন্ত্রীর নির্বাচনী আসন নোয়াখালী ৫ এর কবিরহাট উপজেলাধীন ধানসিঁড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে আজ পর্যন্ত কোন প্রকার উন্নয়নের  ছোঁয়া লাগেনি!

এই ওয়ার্ডটিতে প্রায় ২০ কিঃ মিঃ রাস্তার মধ্যে মাত্র আধাঁ কিঃমিঃ রাস্তা পাঁকা করণ করা হয়। অত্র ওয়ার্ডটিতে তিনটি ঝুকিপূর্ণ কাঠের ব্রিজ রয়েছে যেখানে সব সময় দূর্ঘটনা ঘটে থাকে।

সরেজমিনে গেলে এলাকাবাসি জানান, বর্ষা মৌসুমে আমাদের চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। স্কুল কলেজের শিক্ষার্থীরা যাতায়াত করতে পারেনা, ৯০ দশকের এক বৃদ্ধ এসে বলেন, “এগো সাংবাদিক ভাই আন্নে আঙ্গো ইয়ানে কিল্লায় আইছেন? আন্নে রাস্তাঘাটের ফটো তুলি কি করবেন? ইগিন শুধু হত্রিকার হাতার মধ্যে থাকি যাইবো কেউ চাইতনো, আমরা যদি মানুষ হইতাম হেইলে এই রাস্তাগুন হাঁকা অইতো আরো আগে। এইতো হোরুগা সমিতির দোকানের হইচমেদি যে এক্কান হোল আছেনা ইয়ানতুন বেড়া ইগ্যা গাই লই হই গেছে, এগো ভাই আমরা ইগিনতুন মুক্তি চাই”।

ইউপি সদস্য কাজল বলেন, এই ওয়ার্ডে স্কুল মাদ্রাসা সহ ভোট কেন্দ্র থাকার পরেও কেন এত অবহেলিত তা আমরা বুজতে পারছিনা। এ অবহেলিত ওয়ার্ডটির উল্ল্যেখ যোগ্য রাস্তা গুলোর মধ্যে হচ্ছে, বানু বিবির রোড়, হাবিব উল্যাহ দরবেশ রোড়, সৈয়দ কেপ্টিন রোড়, আইয়ুব আলী মসজিদ রোড় পাঁকা করণ সহ তিনটি ব্রিজ গুরুত্বপূর্ণ।

এই ব্যাপারে ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মন্নান মুনাফের কাছে জানতে চাইলে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে আমার ইউনিয়নে প্রায় রাস্তাঘাট পোল কালবার্ট করা হয়ে গেছে কিছু কিছু এলাকায় কয়েকটি কাজ বাকি তা আমরা অতি দ্রুত শেষ করে পেলবো।

দ্রুত রাস্তা গুলো পাঁকা ও ব্রিজ নির্মাণ জন্য এলাকাবাসি যোগাযোগ ও সেতু মন্ত্রীর সু-দৃষ্টি আকর্ষণ করছেন।

(আইইউএস/এসপি/সেপ্টেম্বর ১৫, ২০১৮)