সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ হাসপাতাল চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কেন্দুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার দুপুরে বিভিন্ন রং বেরংয়ের ব্যানার ফ্যাষ্টুন বাদ্য বাজনা সহকারে উপজেলা সদরে বিশাল আনন্দ শোভাযাত্রা বের করে। 

এতে অংশ নেয় কেন্দুয়া সরকারি কলেজ, পারভিন সিরাজ মহিলা কলেজ, জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়, সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলানায়তনে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আশরাফ উদ্দিন ভূঞার সঞ্চালনায় শেখ হাসিনা বিশ্ব বিদ্যালয় ও মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন করায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গীতিকার মো: নূরুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজি, অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মো: দেলোয়ার হোসাইন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক, কেন্দুয়া সরকারি কলেজের প্রভাষক আবুল বাশার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ও পারভিন সিরাজ মহিলা কলেজের ছাত্রী তানিয়া আক্তার।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আজ থেকে আমরা এই অনুষ্ঠানে অংশ নিয়ে ইতিহাসের অংশ হয়ে গেলাম। শেখ হাসিনা বিশ্ব বিদ্যালয় ও মেডিকেল কলেজ হাসপাতাল নেত্রকোনাবাসীর জন্য অনেক বড় পাওয়া।

তিনি বলেন, এই দুটি প্রতিষ্ঠান নেত্রকোনায় আসার পেছনে প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব সাজ্জাদুল হাসানের অনেক অবদান রয়েছে। এ কথা আমাদের সকলকেই স্বিকার করতে হবে।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০১৮)