মাগুরা প্রতনিধি : মহম্মদপুরে মেধাবী কলেজ ছাত্র আব্বাস হত্যার বিচারের দাবিতে মানব বন্ধন করেছে এলাকাবাসী। উপজেলার বাবুখালি বাজারে সোমবার দুপুরে কয়েক হাজার জনসাধারনের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক, ছাত্রছাত্রী, রাজনীতিবিদ, ও এলাকার সাধারন মানুষ স্বতস্ফুর্তভাবে মানববন্ধনে অংশ গ্রহণ করেন। এ সময় বক্তারা বলেন, আব্বাস হত্যার সাথে জড়িতরা এখন ও প্রকাশ্য দিবালোকে পুলিশের নাকের ডগা দিয়ে ঘুরে বেড়াচ্ছে। হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সুষ্ঠ বিচার দাবি করেন তারা। আব্বাস মাগুরা সরকারি কলেজেরে প্রথম বর্ষের মেধাবী ছাত্র ছিলেন। ২০১৭ সালের ১৬ জুন রাতে দুবৃত্বের হাতে নিহত হন।

মাগুরা জেলা পরিষদ সদস্য মো: আলী হোসেন মিঞ্জুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাবুখালি ইউপি চেয়ারম্যান মীর সাজ্জাদ হোসেন, বিশিষ্ট সমাজ সেবক গোলাম কুদ্দুস মৃধা, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল বাসার, বাবুখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রতন আলী খান, নিহত আব্বাসের মাতা সালেহা বেগমসহ আরো স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৬ই জুন শনিবার রাতে হরিনাকুন্ডু এলাকার মৃত. ওয়াজেদ মোল্যার ছেলে আব্বাসকে কে বা কাহারা হত্যা করে পরিত্যাক্ত ইদারার ভেতরে বস্তাবন্দি করে লাশ মাটিচাপা দিয়ে রাখে। পরে এলাকাবাসী দূর্ঘন্ধ পেয়ে পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে বস্তাবন্দি অবস্থায় মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের মা সালেহা বেগম বাদি হয়ে উজ্জল নামের এক যুবককে প্রধান আসামি করে ১২ জনের নামে ১৯ শে জুন মহম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। হত্যার এক বছর পার হলে ও মামলার কোন অগ্রগতি না থাকায় স্থানীয়রা ক্ষোভে এ মানবন্ধনের আয়োজন করে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) নুরুজ্জামান বিশ্বাষ বলেন, আব্বাস হত্যা মামলায় ৫ জনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে, একজন আদালতে হাজির হয়ে জামিনে রয়েছে । মামলার প্রধান আসামি জুয়েল পলাতক থাকায় তাকে এখন ও আটক করা সম্ভব হয়নি তবে মামলার প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে যে কোন সময়ে মামলার চার্জশিট আদালতে প্রেরন করা হবে।

(ডিসি/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)