আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ায় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের সড়ক থেকে বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা। গাছ কাটার ঘটনায় মামলা থেকে রেহাই পেতে পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের ম্যানেজের কথা বলে গাছ কাটায় অভিযুক্তদের কাছ থেকে চোরের উপর বাটপারি করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে স্থানীয় আরেক প্রভাবশালী ব্যক্তি। গাছ কাটায় টাকা নেয়ার ঘটনায় ভুক্তভোগীরা থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের বাগধা বাজার থেকে ইউনিয়নের দক্ষিণ সীমানা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের সড়কে লাগানো লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির গাছ সম্প্রতি কেটে নেয় স্থানীয় শহিদ গাইন, পারভীন বেগম, লায়েক সরদার ও মন্নান মীর।

তাদের অবৈধভাবে গাছ কেটে নেয়ার সময় স্থানীয় প্রভাবশালী হাবিবুর রহমান তালুকদার ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ কাটায় বাধা দেয়। এসময় হাবিব পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের মাধ্যমে মামলার ভয় দেখিয়ে কর্মকর্তাদের ম্যানেজের কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় হাবিব তালুকদার।

এ ঘটনায় শহিদ গাইন বাদী হয়ে শনিবার রাতে হাবিব তালুকদারে বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন। রবিবার এসআই সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে উভয়কে পক্ষকে থানায় আসতে বলেছেন।

অভিযুক্ত হাবিবুর রহমান তালুকদার জানান, তিনি কোন টাকা নেয়ন নি, শহিদ গাইন তার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)