চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরের ও প্রবীণ রাজনীতিবিদ মৃত সতীশ চন্দ্র সরকারের ছেলে চাটমোহর পৌরসভার দোলং মহল্লার বাসিন্দা অ্যাডভোকেট গৌরচন্দ্র সরকার সোমবার বেলা পৌনে ১২টার দিকে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে পরলোকগমন করেছেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৩ ছেলে ৬ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ভাষা সৈনিক অ্যাডভোকেট গৌরচন্দ্র সরকার চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বড়াল রক্ষা আন্দোলন কমিটির আহবায়ক এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া দীর্ঘদিন আইন পেশায় নিয়োজিত ছিলেন তিনি। ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে তাকে চাটমোহর মহাশশ্মানে দাহ করা হয়। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে চাটমোহরের রাজনৈতিক ও সুধী মহলে।

তার মৃত্যুর খবর পেয়ে তার বাড়িতে ছুটে যান চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বদরুদ্দোজা, পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম, চাটমোহর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো, প্যানেল মেয়র ও পৌর আ’লীগের সভাপতি মো. নাজিম উদ্দিন মিয়া, উপজেলা ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন, স্থানীয় আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এদিকে গৌরচন্দ্র সরকারের মৃত্যুতে শোক জানিয়েছেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন, চাটমোহর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কে এম আনোয়ারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, নাজিম উদ্দিন মিয়া প্রমুখ।

(এসএইচএম/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)