স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের শুরুতেই বাম হাতের কব্জিতে চোট পেয়ে মাঠ ছাড়া হতে হয়েছিল তামিমকে। মাঠ থেকে সোজা চলে যেতে হয় হাসপাতালে। প্রাথমিকভাবে স্ক্যান করে দেখা গেলো, কব্জিতে ছিড় ধরা পড়েছে। এশিয়া কাপই খেলতে পারবেন না তিনি আর। অন্তত চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে বাংলাদেশের এই ওপেনারকে।

তবে, সবাইকে অবাক করে দিয়ে শেষ মুহূর্তে মুশফিককে সঙ্গ দিতে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল এবং মুশফিকের সঙ্গে গড়েছিলেন ৩২ রানের জুটি। যদিও সবগুলো রানই এসেছে মুশফিকের ব্যাট থেকে। তামিমের অসাধারণ এই সাহসীকতা দেশে মুগ্ধ পুরো ক্রিকেট বিশ্ব। যদিও, তামিমের ইনজুরি নিয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য দিচ্ছিল না টিম ম্যানেজমেন্ট কিংবা বিসিবি।

সবাই জেনে গেছে, তামিমের হাতের কী অবস্থা। তিনি যে আর এশিয়া কাপের বাকি ম্যাচগুলো খেলতে পারছেন না সেটাও নিশ্চিত হয়ে গেছে। কিন্তু বিসিবি এ ব্যাপারে নীরব। যদিও এরই মধ্যে আরেকজন বিশেষজ্ঞের শরনাপন্ন হয়েছিলেন তামিম। তার কাছ থেকে রিপোর্ট পাওয়ার পরই দলীয় ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বাংলাদেশি মিডিয়াকে জানিয়েছেন, চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন বাংলাদেশ দলের এই ওপেনার।

জানা গেছে, তামিমের হাতে অস্ত্রোপচার করতে হবে না। তবুও টিম ম্যানেজমেন্ট কোনো ঝুঁকি নিতে চায় না। তার হাতের রিপোর্ট পাঠানো হবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিশেষজ্ঞের কাছে। সেখান থেকে পর্যালোচনা রিপোর্ট আসার পরই তামিমের হাতের চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি।

তামিম নিজেও জানিয়েছেন, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড থেকে পর্যালোচনা রিপোর্ট আসলেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরও জানিয়েছেন, আগামীকালই (মঙ্গলবার) দুবাই থেকে দেশে ফিরে আসবেন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)