ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ‘তোমার জয়ে বাংলার জয়’ এ প্রতিপাদ্য করে ঈশ্বরদী সরকারি কলেজ শামসুর রহমান শরিফ অডিটোরিয়ামে সোমবার বিকেলে ইয়ং বাংলা’র আয়োজনে এক্টিভেশন অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ সালে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) জেলার সমন্বয়ক  রাহাত হোসেন পল্লবের সভাপতিত্বে এই অনুষ্ঠানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে তরুণদের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা ও পরামর্শ শুনে আনোয়ারুল ইসলাম বলেন, নীতি নির্ধারণ পর্যায়ে তরুণদের যথেষ্ট অংশগ্রহণ না হলে জাতীয় পর্যায়ের নীতি নির্ধারণের ক্ষেত্রে তাদের চিন্তা চেতনার প্রতিফলন হওয়ার সম্ভাবনা খুবই কম।

এমন জাতীয় পরিকল্পনা কোনভাবেই তরুণদের জন্য উপযোগী হবে না। এসময় বিশেষ অতিথি ছিলেন, ঈশ্বরদী সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. জাকিরুল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পাবনা জেলা শাখার সদস্য সচিব জহুরুল ইসলাম প্রিন্স ও উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি প্রমুখ।

স্বাগত বক্তব্যে জেলা সমন্বয়ক রাহাত হোসেন পল্লব জানান,এবারের আয়োজনে পাবনার ৪টি উপজেলায় অ্যাক্টিভেশন কার্যক্রম শুরু হবে। ১৮ হতে ৩২ বছর বয়সের যে কোন তরুণ, কিংবা সংগঠন এতে সম্পৃক্ত হয়ে সংশ্লিষ্ট বিভাগে সাফল্যের গল্প তুলে ধরে আবেদন করতে পারবেন। অ্যাক্টিভেশন কার্যক্রমে অনলাইনে আবেদনের নিয়মাবলীও জানানো হবে। আগামী ৩০শে সেপ্টেম্বরের মধ্যে এ আবেদন করা যাবে।

(এসকেকে/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)