আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার উজিরপুর উপজেলার মধ্যধামুরা গ্রামের এক ভন্ড কবিরাজের বিরুদ্ধে ঝাড় ফুঁকের নামে প্রবাস থেকে দেশে ফেরা এক নারীকে (৩০) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার সকালে বিষয়টি এলাকায় চাউর হলে গ্রাম ছেড়ে আত্মগোপন করেছে ভন্ড কবিরাজ আকবর মোল্লা (৪৫)। সে উপজেলার শোলক ইউনিয়নের মধ্যধামুরা গ্রামের মৃত আজাহার মোল্লার পুত্র।

ধর্ষণের শিকার ওই নারী ও তার নিকট আত্মীয়রা জানার, ১০ বছর আগে শোলক ইউনিয়নের উত্তর ধামুরা গ্রামের ওই নারীর সাথে তার চাচাতো ভাইয়ের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি পুত্র সন্তান জন্মের পর ওই নারীর সাথে তার স্বামীর বিবাহ বিচ্ছেদ ঘটে। পরবর্তীতে জীবিকার তাগিদে দুই বছর পূর্বে ওই নারী সৌদি আরবে পাড়ি জমায়। গত ২৩ আগস্ট তিনি দেশে ফিরে ধামুরা গ্রামে খালার বাড়িতে বেড়াতে আসেন। পরবর্তীতে হঠাৎ করে শারীরিক অসুস্থতা দেখা দিলে তিনি ডাক্তার ও কবিরাজের শরণাপন্ন হন। কিন্তু তার অবস্থার অবনতি ঘটলে একপর্যায়ে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন।

এ সুযোগে ভন্ড কবিরাজ আকবর মোল্লা ওই নারীকে সুস্থ করার কথা বলে গত ১১ সেপ্টেম্বর ঝাড়ফুঁকের নামে প্রথমে গোসল করান। এরপর তার খালাকে কাঁচা হলুদ আনতে পাঠিয়ে ওই মানসিক ভারসাম্যহীন নারীকে ঘরে নিয়ে বিবস্ত্র করে ধর্ষণ করে আকবর মোল্লা। কিছু সময় পর তার খালা ঘরে ঢুকে বিষয়টি দেখতে পেয়ে চিৎকার শুরু করলে ভন্ড কবিরাজ আকবর পালিয়ে যায়।

সূত্রমতে, বিষয়টি ধামাচাঁপা দেয়ার জন্য এলাকার কতিপয় প্রভাবশালীরা আকবর মোল্লার পক্ষালম্বন করে ধর্ষণের ঘটনা ধামাচাঁপা দেয়ার জন্য মরিয়া হয়ে ওঠে।

উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল বলেন, মঙ্গলবার সকালে লোকমুখে বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)