আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার আগৈলঝাড়া উপজেলায় জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, বাল্য বিয়ে বন্ধ ও অধিকার সু-রক্ষা বিষয়ে গণসচেতনা সৃষ্টির লক্ষে ভ্যান র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে র‌্যালিটি বাশাইল ওয়াপদা সড়ক থেকে বের হয়ে রাজিহার ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বাশাইল বাজারের ওয়াপদা সড়কে শেষ হয়।

পরে জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরামের রাজিহার ইউনিয়ন সভাপতি দীনেশ চন্দ্র জয়ধরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, জাতীয় কন্যাশিশু এ্যাডভোকেসি ফোরামের উপজেলা সভাপতি মহাদেব চন্দ্র বসু, হাঙ্গার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো. সাইফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা প্রিয়লাল কর্মকার, ইউনিয়ন কৃষকলীগ নেতা মতিউর রহমান হাওলাদার, আনসার ভিডিপি প্রশিক্ষক হানিফ মৃধা, ইউপি সদস্য রাশেদুল ইসলাম খায়ের, নারী নেত্রী সেলিনা বেগম প্রমুখ।

দুপুরে রাজিহার ইউনিয়নে বিভিন্ন গ্রামে বাল্য বিয়ে বন্ধে বাড়িতে বাড়িতে প্রচারাভিযান ও লিফলেট বিতরণ করা হয়। বিকেলে বাশাইল ওয়াপদা সড়কের উন্মুক্ত স্থানে মহাদেব চন্দ্র বসু’র প্রযোজনায় বাল্য বিয়ে প্রতিরোধে মঞ্চস্থ হয় গণনাটক “বাল্য বিয়ে।”

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)